বাইশগজে ফের একবার নেতৃত্বে সচিন তেন্ডুলকর

আগামী ১০ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ।

ফের একবার বাইশগজে ব‍্যাট হাতে নামতে চলেছেন সচিন তেন্ডুলকর। শুধু মাঠেই নামবেন না, নেতৃত্বও দিতে চলেছেন তিনি। ১০ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা ‘রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে’ ইন্ডিয়া লেজেন্ডস দলকে নেতৃত্ব দেবেন সচিন তেন্ডুলকর। বৃহস্পতিবার এমনটাই জানান হল প্রতিযোগিতার উদ্যোক্তাদের তরফ থেকে।

গতবছরও এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে ছিলেন সচিন। আগামী ১০ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। চলবে ২২ দিন ধরে। গ্রুপ পর্বের খেলা হবে মোট তিনটি মাঠে। উদ্বোধনী ম্যাচ হবে কানপুরে। বাকি দু’টি মাঠ হল ইন্দোর ও দেরাদুন। দু’টি সেমিফাইনাল হবে রায়পুরে। ১ অক্টোবর সেই মাঠেই হবে ফাইনাল।

ভারতের একঝাঁক প্রাক্তনদের সঙ্গে এ বার নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ অংশ নেবে। এই বিষয়ে কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী নীতিন গড়করি বলেন, “ক্রিকেটের মাধ্যমে কীভাবে মানুষের চেতনা বাড়ানো যায়, সেই জন্য এই প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে।” কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন, “আমার মতে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের মাধ্যমে সমাজের সর্বস্তরের মানুষ উপকৃত হবে।”

গত বার ভারতীয় দলে সচিন ছাড়াও বীরেন্দ্র সেহবাগ, যুবরাজ সিং, ইউসুফ পাঠান, ইরফান পাঠান, এস বদ্রীনাথ, নমন ওঝা, প্রজ্ঞান ওঝা, মুনাফ প‍্যাটেলরা খেলেছিলেন। এ বার কারা খেলবেন তা এখনও ঠিক হয়নি।

আরও পড়ুন:বিরাটের সৌজন্যে আবেগপ্রবণ সূর্যকুমার, ম‍্যাচ শেষে নিজেই জানালেন সেই কথা

 

Previous articleধন্যবাদ ইউনেস্কো: উত্তরবঙ্গে বর্ণাঢ্য মিছিল
Next articleশুভেন্দুর বিরুদ্ধে পদক্ষেপে বারণ! বিচারপতি মান্থার বিচার্য বিষয় বদলের দাবি বার অ্যাসোসিয়েশনের