জলমগ্ন বেঙ্গালুরুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তরুণীর মৃত্যু

লাগাতার বৃষ্টির জেরে জলমগ্ন বেঙ্গালুরু। কোথাও হাঁটু সমান জল, কোথাও আবার চলছে নৌকা। রাস্তাঘাট জলে ঢুবে থাকায় বিপর্যস্ত জনজীবন। এই অবস্থায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক তরুণীর।

আরও পড়ুন:ভিনরাজ্যেও “অ-পা”র বিপুল সম্পত্তির হদিশ, বেঙ্গালুরুতে বিলাসবহুল হোটেল-রিসর্ট

প্রশাসন সূত্রে খবর, সোমবার রাতে কাজ সেরে বাড়ি ফিরছিলেন ওই তরুণী। জলমগ্ন রাস্তায় তাঁর মোটরবাইক পিছলে যায়। বেসামাল হয়ে হাতের সামনে একটি বিদ্যুতের খুঁটি পেয়ে সেটিকেই আঁকড়ে ধরেন। যেটি আগে থেকেই জলে ভিজে বিদ্যুৎবাহী হয়েছিল। ফলে সেটিকে ছোঁয়া মাত্র বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। মৃত ওই তরুণীর নাম অখিলা (২৩)।

অসুস্থ তরুণীকে উদ্ধার করে দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যদিও চিকিৎসকরা জানান ইতিমধ্যেই তাঁর মৃত্যু হয়েছে। এই ঘটনায় তরুণীর পরিবার অখিলার মৃত্যুর জন্য পুর প্রশাসন ও বেঙ্গালুরু বিদ্যুৎ পর্ষদকে  দায়ী করেছে।

গত তিন দিন ধরে কার্যত ভাসছে তথ্যপ্রযুক্তি নগরী। জলমগ্ন শহরে বেহাল যাতায়াত ব্যবস্থা। এমনকি রাস্তায় নৌকাও নামাতে দেখা গিয়েছে। বন্যার কারণে বেঙ্গালুরুর একাধিক এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। জলের পাম্প ডুবে যাওয়ায় শহরের কিছু কিছু এলাকায় পানীয় জল সরবরাহ করা যাচ্ছে না। জলসঙ্কট ক্রমেই তীব্র হচ্ছে। এমনকি শহরের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন থাকার কারণে স্কুল-কলেজ-সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। অফিস যেতে রীতিমতো ঝক্কি সামলাতে হচ্ছে মানুষকে। ট্র্যাক্টরে চেপে অফিসে পৌঁছতে দেখা যায় বহু মানুষকে।

রবিবার রাত থেকে টানা বৃষ্টি হচ্ছে বেঙ্গালুরুতে। প্রশাসনের তরফে নির্দেশিকা জারি করে সকলকে ঘরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ভারথুর, বেল্লান্দুর, কে আর মার্কেট, সিল্ক বোর্ড জাংশন এলাকা। বেলাগেরে-পানাথুর রোড ছোটখাটো নদীতে পরিণত হয়েছে।

Previous articleসব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন সুরেশ রায়না
Next articleCorona Update: এবার মোবাইল অ্যাপেই ধরা পড়বে করোনা সংক্রমণ!