এ বার দুধের কন্টেনারে মিলল কয়লা! চক্ষু চড়কগাছ পুলিশের

নাকা চেকিংয়ের সময় দুটি দুধের কন্টেনার আটক করে পুলিশ। কিন্তু তাতে দুধের বদলে পাওয়া গেল কয়লা। অবৈধ কয়লা পাচারের অভিযোগে গ্রেফতার হয়েছে এক জন।

দুধের কন্টেনারে আগে উদ্ধার হয়েছে গরু। এ বার কন্টেনার ভর্তি কয়লা পেল পুলিশ। সোমবার ঘটনাটি ঘটেছে পশ্চিম বর্ধমানের জামুড়়িয়ায়। নাকা চেকিংয়ের সময় দুটি দুধের কন্টেনার আটক করে পুলিশ। কিন্তু তাতে দুধের বদলে পাওয়া গেল কয়লা। অবৈধ কয়লা পাচারের অভিযোগে গ্রেফতার হয়েছে এক জন।

কয়লা-কাণ্ডে উত্তাল রাজ্য রাজনীতি। এক দিকে যখন বেআইনি কয়লা পাচার নিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তৎপরতা চলছে, তেমনই অভিযান চালাচ্ছে রাজ্যের সিআইডি। ইসিএল আধিকারিক থেকে শুরু করে কয়লা মাফিয়ারা ধরা পড়ছেন। কোলিয়াড়ির ম্যানেজাররা পর্যন্ত জেলে রয়েছেন। কিন্তু তা-ও কয়লা পাচার যে বন্ধ হয়নি, তার প্রমাণ হাতেনাতে মিলল সোমবার। কন্টেনারের আড়ালে কয়লা পাচার হচ্ছিল জামুড়িয়ায়। নাকা চেকিংয়ের সময় এমনই দুটি গাড়ি আটক করল পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, তাদের কাছে কয়েক দিন ধরে খবর আসছিল জামুড়িয়া থানা এলাকা দিয়ে কয়লা পাচার হচ্ছে। সূত্র মারফত খবর পেয়ে নাকা চেকিং শুরু করে তারা। জামুড়িয়া- রানিগঞ্জ রাস্তায় নাকা চেকিং চলাকালীন একটি দুধের কন্টেনার আটকায় পুলিশ। সেই গাড়ির কাগজপত্র পরীক্ষা করার সময় ভিতরে কী আছে দেখতে গিয়ে চক্ষু চড়কগাছ পুলিশের। দেখা যায়, দুধের কন্টেনারের ভিতরে বস্তা বস্তা কয়লা বোঝাই রয়েছে।

কোথা থেকে এই কয়লা নিয়ে আসা হচ্ছিল এবং কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, তা তদন্ত করে দেখছে পুলিশ। পাশাপাশি ওই অঞ্চলে আর কোন কোন এলাকায় বেআইনি কয়লার কারবার এখনও চলছে তা জানতেও অভিযান চালাচ্ছে জামুড়িয়া থানার পুলিশ।

Previous articleTourism: এক ক্লিকেই মিলবে হোম-স্টে! রাজ্যের পর্যটন বিভাগের নয়া উদ্যোগ
Next articleশাহরুখ পুত্রের ‘রক্ষাকারী’ মুকুল রোহতগি ফের বসতে চলেছেন ভারতের অ্যাটর্নি জেনারেল পদে