পুলিশ গুলি চালাতে পারত কিন্তু সেটা কাম্য নয়: বিজেপির অভিযানকে তীব্র ভর্ৎসনা মমতার

কার্যক্ষেত্রে বিজেপির(BJP) নবান্ন অভিযান(Nabanna Aviyan) পুরোপুরি ‘ফ্লপ শো’ হলেও জায়গায় জায়গায় ফুটে উঠেছে বিজেপির অশান্তির ছবি। কোথাও পুলিশকে লাঠিপেটা করেছে বিজেপির গুণ্ডা বাহিনী কোথাও আগুন ধরানো হয়েছে পুলিশের(Police) গড়িতে। মঙ্গলবার বিজেপির এহেন রাজনৈতিক কর্মসূচিতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। বুধবার পূর্ব মেদিনীপুরের প্রশাসনিক বৈঠকে পুলিশের উপর বিজেপির হামলা প্রসঙ্গে সুর চড়ালেন তিনি। জানালেন, “পুলিশ ইচ্ছা করলে গুলি চালাতে পারত। কিন্তু শান্তিপূর্ণভাবে পুরোটা কন্ট্রোল করেছে।”

মঙ্গলবার বিজেপির গুণ্ডাবাহিনীর হামলার মুখে পড়তে হয়েছিল কলকাতা পুলিশের এসিপি দেবজিৎ চট্টোপাধ্যায়কে। বর্তমানে হাসপাতালে ভর্তি তিনি। সেই ঘটনা উল্লেখ করে এদিনের প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী বলেন, তিনি ওই পুলিশকর্তার সঙ্গে কথা বলেছেন। তাঁর অস্ত্রোপচার করাতে হবে। এই ঘটনার রেশ টেনেই বিজেপিকে তোপ দেগে মমতা বলেন, “গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন হতেই পারে। কিন্তু ট্রেন ভাড়া করে গুণ্ডা আনবে? ব্যাগে করে বোম নিয়ে আসবে, বন্দুক নিয়ে আসবে এটা আবার কী!” এছাড়াও পুলিশের গাড়িতে আগুন ধরানোর ঘটনায় নাম না করে বিজেপির ব্যাপক সমালোচনা করেন মমতা।

শুধু তাই নয় বিজেপির এই নবান্ন অভিযানকে কেন্দ্র করে যে বিপুল ক্ষয়ক্ষতি হয়েছে ব্যবসায়ীদের সে কথা উল্লেখ করে মমতা বলেন, “কালকের ঘটনার জেরে বিপুল ক্ষতি হয়েছে ব্যবসায়ীদের। কাল বড়বাজার, মঙ্গলহাট বন্ধ ছিল। পুজোর আগে যা ব্যবসায়ীদের ক্ষতির মুখে দাঁড় করিয়েছে।” পাশাপাশি প্রশাসনকে কড়া নির্দেশ দিয়ে মমতা বলেন, “যারা গতকাল রাজনৈতিক কর্মসূচির নামে সমাজবিরোধী কার্যকলাপ করেছে তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।”

Previous articleদিঘা সংলগ্ন এলাকায় দুর্ঘটনা এড়াতে ‘ব্ল্যাক স্পট’ চিহ্নিত করার নির্দেশ মুখ্যমন্ত্রীর
Next articleকেরোসিন তেলের বরাদ্দ অর্ধেক করল কেন্দ্র, বাংলাকে বঞ্চনার অভিযোগে সরব তৃণমূল