বিধানসভায় তুমুল হইহট্টগোল বিজেপির, বাইরে শাসক-বিরোধী পোস্টার যুদ্ধ

কেন্দ্রীয় সরকারের বঞ্চনার শিকার বাংলা। এই অভিযোগে আজ, বৃহস্পতিবার বিধানসভার অধিবেশন চলাকালীন অভিযোগ করেন তৃণমূল বিধায়করা। তারপরই বিধানসভার ভেতরে তুমুল হট্টগোল শুরু করেন বিজেপি বিধায়করা। এমনকি অধিবেশনের কক্ষ ছেড়ে বেরিয়ে আসেন তাঁরা। প্রথমে বিজেপি মুলতুবি প্রস্তাব আনে। সেই প্রস্তাব গৃহীত না হওয়ায় ওয়াকআউট করেন বিরোধীরা। অন্যদিকে কিছুক্ষণের মধ্যে বিধানসভা কক্ষ ছেড়ে বেরিয়ে যান অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এরপরই কক্ষ ছেড়ে বেরিয়ে যান তৃণমূল বিধায়কেরা।

আরও পড়ুন:কয়লা পাচার কাণ্ডে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে তলব সিআইডির

পার্থ চট্টোপাধ্যায় ও অনুব্রত মণ্ডলের গ্রেফতারের পর এই প্রথম বিধানসভার অধিবেশন শুরু হয়েছে। পার্থ ও অনুব্রতকেই নিশানা করে বৃহস্পতিবার বিধানসভায় ঢুকতে ঢুকতে বিজেপি বিধায়করা স্লোগান তুলেছেন, ‘চোর চোর চোর চোর/পিসি চোর, ভাইপো চোর, তৃণমূলের সবাই চোর’।এভাবেই অধিবেশন ভন্ডুল করার উদ্দেশ্য ছিল তাঁদের। তবে এটা আগেই আঁচ করতে পেয়েছিল শাসক দলের বিধায়করা।

এদিন অধিবেশনের শুরুতে কেন্দ্রের বঞ্চনা নিয়ে অভিযোগ করেন তৃণমূল বিধায়করা। অন্যদিকে সরকারি নিয়োগ-সহ বিভিন্ন দুর্নীতির বিষয় নিয়ে আলোচনার দাবিতে মুলতুবি প্রস্তাব আনা হয়েছিল বিজেপির দলনেতা শুভেন্দুর তরফে। কিন্তু বৃহস্পতিবার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় তা খারিজ করে দেন। তাঁর যুক্তি, ‘আদালতে বিচারাধীন বিষয়’ বলে খারিজ করে দেওয়া হয়েছে বিরোধীদের প্রস্তাব। স্পিকারের এই সিদ্ধান্ত ঘোষণার পরেই উত্তেজনার সূত্রপাত হয় বিধানসভায়। তারপরই হইহট্টগোল শুরু করে বিজেপি। সাম্প্রতিক নিয়োগ দুর্নীতি ও গরু পাচার মামলায় তৃণমূল নেতাদের বিরুদ্ধে কেন্দ্রীয় সংস্থার ‘তৎপরতা’র প্রসঙ্গ তুলে স্লোগান দেন ‘চোর ধরো জেল ভরো।’ কয়েক জনকে ওয়েলের কাছে নেমে আসতেও দেখা যায়।এরপরই বিধানসভা কক্ষ ছেড়ে বেরিয়ে যান বিজেপি বিধায়করা। এমনকি পোস্টার নিয়ে স্লোগানও তুলে বিক্ষোভ শুরু করেন তাঁরা।

অন্যদিকে শুভেন্দু অধিকারীর  ‘ডোন্ট টাচ মাই বডি’ লেখা পোস্টার নিয়ে বিধানসভা কক্ষের বাইরে বেরিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূল বিধায়করা।  রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, স্পিকার কক্ষ ছেড়ে বেরিয়ে গিয়েছেন, বলেই তাঁরা বাইরে বেরিয়ে এসেছেন, তাঁরা ওয়াকআউট করেননি। তৃণমূলের দাবি, বিরোধীদের বিক্ষোভে কক্ষ উত্তাল হয়ে উঠেছিল বলেই স্পিকার বেরিয়ে যান।

Previous articleঅনুব্রতকে জেরা করতে ফের আসানসোল সংশোধনাগারে সিবিআই
Next article৫৩ বিয়ে করলেও মেলেনি শান্তি! বড় একা সৌদির ‘বহুবিবাহের রাজা’