টেনিস থেকে অবসর নেওয়ার পর পরিবার এবং তাঁর অনুরাগীদের উদ্দেশে কী বললেন রজার?

সমর্থকদের উদ্দেশে রজার বলেন," তোমরা আমাকে কতটা শক্তি দিয়েছ তোমরা নিজেরাই জানো না।

বৃহস্পতিবার সন্ধ্যায় টেনিস থেকে অবসর ঘোষণা করছেন রজার ফেডেরার ( Roger Federer)। লেভার কাপের পর আর প্রতিযোগিতামূলক টেনিস খেলবেন না বলে জানিয়েছেন ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় এমনটাই ঘোষণা করলেন তিনি। এরপাশাপাশি এক ভিডিও বার্তাও পোস্ট করেন ফেডেরার।

ভিডিও বার্তায় ফেডেরার বলেন,” দেখে মনে হচ্ছে ২৪ বছর ২৪ ঘণ্টায় পেরিয়ে গেল। আমি এর পরেও টেনিস খেলব। কিন্তু গ্রান্ডস্ল্যাম বা প্রতিযোগিতামূলক টেনিসে নামব না। প্রতিযোগিতার দিনগুলোর কথা খুব মনে পড়বে। যখন ছোট ছিলাম তখন টেনিস খেলা দেখে অবাক হতাম। তখন থেকেই স্বপ্ন দেখতাম। সেই স্বপ্ন আমাকে কঠিন পরিশ্রম করতে শিখিয়েছে। নিজের উপর বিশ্বাস রাখতে শুরু করেছি। সেই বিশ্বাস না থাকলে এই জায়গায় পৌঁছাতে পারতাম না।”

পরিবারের কথা বলতে গিয়ে ফেডেরার বলেন,” প্রতিটা মুহূর্তে আমার পাশে থাকার জন্য আমার স্ত্রী মিরকাকে ধন্যবাদ। অন্তঃসত্ত্বা অবস্থাতেও আমার খেলা দেখতে ও গিয়েছে। আমার বাবা, মা ও বোনকে ধন্যবাদ। আমার চার সন্তানকেও ধন্যবাদ। যেভাবে গ্যালারিতে বসে দিনের পর দিন ওরা আমাকে উৎসাহ দিয়েছে তা কোনও দিন ভুলব না। যাঁরা আমাকে প্রশিক্ষণ দিয়েছেন সেই প্রত্যেক কোচকে ধন্যবাদ।”

সমর্থকদের উদ্দেশে রজার বলেন,” তোমরা আমাকে কতটা শক্তি দিয়েছ তোমরা নিজেরাই জানো না। তোমরা না থাকলে কোনও জয়ই আনন্দের হত না।”

আরও পড়ুন:শেষ হল টেনিস বিশ্বে ফেডেরার যুগ, অবসর নিলেন সুইস কিংবদন্তি রজার ফেডেরার

 

Previous articleKenya: ১৫ জন স্ত্রী, ১০৭ জন সন্তান! সুখেই আছেন ডেভিড সাকায়ো কালুহানা
Next articleMedicine Alert: জরুরি তালিকা থেকে বাদ পড়ল র‌্যানট্যাক, জিনট্যাক