Kenya: ১৫ জন স্ত্রী, ১০৭ জন সন্তান! সুখেই আছেন ডেভিড সাকায়ো কালুহানা

বিভিন্ন জায়গায় বক্তৃতা সেমিনার থেকে যা উপার্জন হয় তা দিয়ে দিব্যি চলে যায়। তিনি তাঁর স্ত্রীদের মধ্যে সব কাজ ভাগ করে দিয়েছেন। খুশি তাঁর পরিবার এবং ১৫ জন স্ত্রী।

যৌথ পরিবারের সংজ্ঞাটা ভারতের বাইরে একেক জায়গায় একেক রকম। কিন্তু ৬১ বছর বয়সি কেনিয়ার (Kenya) বাসিন্দা ডেভিড সাকায়ো কালুহানার (David Sacayo Kaluhana) কাছে পরিবার মানে শতাধিক সন্তান আর ১৫ জন স্ত্রী। নিজেকে রাজা সোলেমানের (King Soleman) সঙ্গে তুলনা করেন তিনি। সোশ্যাল মিডিয়া বলছে তিনি পৃথিবীর অন্যতম বিরল মানুষ।

আজকের যুগে একাধিক ঘটনা সোশ্যাল মিডিয়ার সৌজন্যে ভাইরাল হচ্ছে উঠে আসছে বিভিন্ন বিষয়। সম্প্রতি পশ্চিম কেনিয়ার ৬১ বছর বয়সি এক গ্রামবাসী নিজেকে রাজা সোলেমনের সঙ্গে তুলনা করেন। কারণ তাঁর স্ত্রীর সংখ্যা ১৫ এবং ১০৭ জন সন্তানকে নিয়ে তাঁদের সংসার। তাঁকে নিয়েই তৈরি হয়েছে তথ্যচিত্র। যা নেটমাধ্যমে বেশ ভাইরাল হয়েছে। কিন্তু একসঙ্গে ১৫ জন স্ত্রীকে সামলানো, দায়িত্ব পালন করা তো মুখের কথা নয়। কী ভাবে সবটা করেন ডেভিড? তাঁর দাবি তিনি যেহেতু একজন ইতিহাসবিদ তাই তাঁর মস্তিষ্ককে সামলানো কোন একজন ঘরনির পক্ষে সম্ভব নয়। সেই কারণেই একাধিক বিয়ে। ইতিহাস বলছে রাজা সোলেমানের ১০০০ জন স্ত্রী ছিলেন। ডেভিড তাঁর তথ্যচিত্রে (documentry) আরও বিয়ে করতে পারেন বলে আভাসও দিয়েছেন। এই কারণেই কি তিনি রাজার সঙ্গে নিজের তুলনা করেন? অনেকেই জানতে চান এত বড় সংসার তিনি সামলান কী করে। ডেভিড জানান বিভিন্ন জায়গায় বক্তৃতা সেমিনার থেকে যা উপার্জন হয় তা দিয়ে দিব্যি চলে যায়। তিনি তাঁর স্ত্রীদের মধ্যে সব কাজ ভাগ করে দিয়েছেন। খুশি তাঁর পরিবার এবং ১৫ জন স্ত্রী।

 

Previous articleশেষ হল টেনিস বিশ্বে ফেডেরার যুগ, অবসর নিলেন সুইস কিংবদন্তি রজার ফেডেরার
Next articleটেনিস থেকে অবসর নেওয়ার পর পরিবার এবং তাঁর অনুরাগীদের উদ্দেশে কী বললেন রজার?