বিস্ফোরক বাইচুং, বাইচুং-এর অভিযোগ এআইএফএফের বৈঠকে পাত্তাই দেওয়া হল না তাঁর প্রস্তাব

শাজি প্রভাকরণের সেক্রেটারি জেনারেল নিয়োগ পদে কোথায় সমস‍্যা হচ্ছে, সেই নিয়েও বলেন বাইচুং।

ফের বিস্ফোরক বাইচুং ভুটিয়া (Bhaichung Bhutiya)। সর্বভারতীয় ফুটবল সংস্থার (AIFF) সেক্রেটারি জেনারেল পদে শাজি প্রভাকরণের নিয়োগ প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তোলেন বাইচুং। বাইচুং-এর অভিযোগ, অন্যায্য ভাবে নিয়োগ করা হয়েছে শাজি প্রভাকরণকে। সেই নিয়ে সোমবার এআইএফএফের কর্মসমিতির বৈঠকে শাজি প্রভাকরণকে সেক্রেটারি জেনারেল হিসাবে নিয়োগ করার বিরোধিতা করে বৈঠকে আলোচনার যে প্রস্তাব দিয়েছিলেন বাইচুং, তা গৃহীত হয়নি। বাইচুং-এর অভিযোগ, তাঁর প্রস্তাবকে পাত্তাই দেওয়া হয়নি।

এই নিয়ে বৈঠকের পর বাইচুং বলেন,” শাজির নিয়োগ নিয়ে আলোচনার যে প্রস্তাব দিয়েছিলাম তা মানা হয়নি। আমি তা-ও বিষয়টি নিয়ে কথা বলতে গিয়েছিলাম। তখন আমাকে বলা হয়, যা যা মিটিংয়ের আলোচ্য বিষয় শুধুমাত্র সেগুলি নিয়েই আলোচনা করা হবে। আমি প্রচণ্ড হতাশ। দু’-তিন দিন আগেই ওদের জানিয়েছিলাম। তা-ও ওরা এটা আলোচ্য বিষয়ের মধ্যে রাখেনি।”

শাজি প্রভাকরণের সেক্রেটারি জেনারেল নিয়োগ পদে কোথায় সমস‍্যা হচ্ছে, সেই নিয়েও বলেন বাইচুং। তিনি বলেন,” উনি এআইএফএফের নির্বাচনে ভোটার ছিলেন। কল্যাণ চৌবের নির্বাচনী এজেন্ট ছিলেন। তার সঙ্গেই দিল্লি ফুটবলের সভাপতি ছিলেন। তাঁকে বেতনভুক্ত পদে নিয়োগ করা খারাপ উদাহরণ। যদি সাম্মানিক পদে নিয়োগ করা হত তা হলে কিছু বলতাম না।”

এই নিয়ে কী কোন আইনি ব‍্যবস্থা নেবেন? উত্তরে বাইচুং বলেন,” আইনি ব্যবস্থা নেওয়ার রাস্তা খোলা রয়েছে। আগে কয়েক জনের সঙ্গে আলোচনা করে তার পর এই নিয়ে সিদ্ধান্ত নেব।”

আরও পড়ুন:সুনীলের পাশে দাঁড়িয়ে রাজ‍্যপালকে কটাক্ষ শ‍্যালক সাহেব ভট্টাচার্যের

 

Previous articleআর কিছুক্ষণের অপেক্ষা! প্রিন্স ফিলিপের সমাধির পাশেই সমাধিস্থ হবেন রানি
Next articleবিচারাধীন বিষয় নিয়ে সংবাদমাধ্যমে সাক্ষাৎকার: ফের বিতর্কে বিচারপতি গঙ্গোপাধ্যায়