“রামরাজ্য পেতে খরচ তো হবেই”, ৫ রাজ্যের ভোটে বিজেপির কোটি কোটি ব্যয় নিয়ে খোঁচা মহুয়ার

উত্তরপ্রদেশ, গোয়া, উত্তরাখণ্ড, পাঞ্জাব এবং মণিপুরের বিধানসভা নির্বাচনে বিজেপি খরচ করেছে প্রায় ৩৪৫ কোটি টাকা। যা ২০১৭ সালের তুলনায় ৫৮ শতাংশ বেশি।

গত কয়েক মাসে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে (Assembly election) কোটি কোটি টাকা খরচ করেছে বিজেপি (BJP)। যা নিয়ে এবার গেরুয়া শিবিরের দিকে কটাক্ষ ছুঁড়ে দিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র(Mohua Moitra)। বললেন, “রামরাজ্য পেতে খরচ তো হবেই”!

নির্বাচন কমিশনে (election commission) দেওয়া তথ্য অনুযায়ী, উত্তরপ্রদেশ, গোয়া, উত্তরাখণ্ড, পাঞ্জাব এবং মণিপুরের বিধানসভা নির্বাচনে বিজেপি খরচ করেছে প্রায় ৩৪৫ কোটি টাকা। যা ২০১৭ সালের তুলনায় ৫৮ শতাংশ বেশি। ২০১৭ সালে এই রাজ্যগুলির বিধানসভা ভোটে গেরুয়া শিবিরের খরচ ছিল ২১৮ কোটি টাকা। আর এবার ৩৪৫ কোটির মধ্যে শুধু উত্তরপ্রদেশেই খরচ হয়েছে ২২১ কোটি টাকা। গতবারের তুলনায় যা ২৬ শতাংশ বেশি।

বিজেপির এই বিপুল খরচের বহরকে একহাত নিয়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তাঁর খোঁচা, “রামরাজ্য চাইলে এটুকু খরচ তো করতেই হবে। এই যে হিসাব দেখানো হচ্ছে, এটা শুধু খাতায় কলমে। এর বাইরে আরও অনেক খরচ হয়েছে। যেটা হিসাবের মধ্যেও নেই।”

অন্যদিকে, খরচের নিরিখে বিজেপির ধারেকাছে নেই বিরোধীরা। এই পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে কংগ্রেস খরচ করেছে প্রায় ১৯৪ কোটি টাকা। যদিও আগেরবারের তুলনায় তা অনেকটাই বেশি।

Previous articleNew Metro Route: শনিবার থেকে নিউ গড়িয়া – রুবি রুটের মেট্রোর ট্রায়াল রান শুরু