সভাপতি পদ থেকে সৌরভের সরে যাওয়ায় আনন্দিত শাস্ত্রী, শুভেচ্ছা জানালেন রজার বিনিকে

সৌরভের সঙ্গে শাস্ত্রীর সম্পর্ক কোনও কালেই ভাল নয়।

সব ঠিক থাকলে ভারতীয় ক্রিকেটের মসনদে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) জায়গায় বসতে চলেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার রজার বিনি (Roger Binny)। বিনিই হতে চলেছেন বিসিসিআইয়ের (BCCI) নতুন সভাপতি। এমনটাই জানিয়েছে এক সর্বভারতীয় সংবাদসংস্থা। যার ফলে ভারতীয় ক্রিকেটে প্রশাসক হিসাবে শেষ হতে চলেছে মহারাজের ইনিংস। যদিও মহারাজ নিজেও চেয়েছিলেন আরও তিন বছর বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে থেকে যেতে। অথবা আইসিসির চেয়ারম্যান হতে। তবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দুই ইচ্ছাতেই সায় নেই বোর্ডের। তাঁকে আইপিএলের চেয়ারম্যান পদের জন্য প্রস্তাব দেওয়া হলেও তিনি পত্রপাঠ তা নাকচ করে দিয়েছেন। আগামী ১৮ অক্টোবর ভারতীয় ক্রিকেট বোর্ডের এজিএম। সেখানেই সরকারিভাবে পরবর্তী বোর্ড সভাপতি হিসেবে ঘোষণা করা হবে রজার বিনির নাম। আর বিনি বোর্ডের মসনদে আসতে চলায় খুশি ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। খোঁচা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে। বললেন, রজার বিনি বোর্ড সভাপতি হওয়ায় ব্যাপক আনন্দ হচ্ছে।

এদিন এক সাংবাদিক সম্মেলনে শাস্ত্রী বলেন,” সংবাদমাধ্যম থেকেই জানলাম, অতীতে টানা দু’বার কেউই সভাপতি ছিল না। তাই নতুন একজন প্রাক্তন ক্রিকেটার সুযোগ পেতে চলেছে। জীবনে কোনও কিছুই স্থায়ী নয়। তাই অনেক সময় সরে দাঁড়াতেও হয়। এখন আমি কোনও কাজ করছি মানে তিন বছর পরেও সেটা করে যাব, এমন কোনও কথা নেই। নতুন মানুষ আসবে, দায়িত্ব নেবে, এটাই তো স্বাভাবিক।”

এদিকে বিনির প্রশংসায় শাস্ত্রী বলেন,” রজার বিনি বোর্ড সভাপতি হওয়ায় ব্যাপক আনন্দ হচ্ছে। কারণ বিশ্বকাপে উনি আমার সতীর্থ ছিলেন। কর্ণাটকের ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট উনি। সেখান থেকেই বোর্ডের সভাপতি হচ্ছেন। আমি দারুণ খুশি। কারণ উনি একজন বিশ্বকাপজয়ী। এই প্ৰথমবার বোর্ডের প্রেসিডেন্ট পদে কোনও বিশ্বকাপজয়ী বসবেন। ওঁর যোগ্যতা প্রশ্নাতীত। এই পদে বসার সমস্ত যোগ্যতা ওঁর রয়েছে। বিনি একজন বন্ধুসুলভ ব্যক্তি। নিজস্ব মতামত রয়েছে। কম কথা বলেন। তবে আমি নিশ্চিত ক্রিকেট সংক্রান্ত বিষয়ে ওঁর মতামত সবাই শুনতে চাইবে। যে বিষয়ে ওঁকে নজর দিতে হবে তা হল, ক্রিকেটকে ভারতে আরও বেশি দর্শক-সহায়ক করে তুলতে হবে।”

সৌরভের সঙ্গে শাস্ত্রীর সম্পর্ক কোনও কালেই ভাল নয়। সৌরভ বোর্ড সভাপতি থাকাকালীন শাস্ত্রীর সঙ্গে তাঁর সম্পর্ক একাধিক বার তলানিতে গিয়ে ঠেকেছে।

আরও পড়ুন:এশিয়া কাপের ফাইনালে ভারতীয় দল

Previous articleগান্ধীজি অসুর! জবাব দেবে জনতা: গেরুয়া শিবিরকে ধুয়ে দিলেন মমতা
Next articleজ*ঙ্গিদের গুলিতে আহত আর্মি ডগের লড়াই শেষ, সেনা হাসপাতালে মৃত জুম