“খাড়গেকে ভোট দিন”, কংগ্রেস সভাপতি নির্বাচনে তৃণমূল নেতা প্রণব পুত্রের টুইটে বিতর্ক

‘কংগ্রেসের অস্তিত্ব নেই’ মন্তব্য করে তৃণমূলে যোগ দিয়েছিলেন প্রণব মুখোপাধ্যায়ের পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়। তবে তৃণমূল(TMC) নেতা হয়েও সভাপতি নির্বাচনে কংগ্রেস নেতৃত্বদের শশী থারুরের(Shashi Tharoor) পরিবর্তে মল্লিকার্জুন খাড়্গেকে(Mallikarjun kharge) ভোট দেওয়ার আবেদন জানালেন তিনি। টুইটারে তিনি লিখলেন, “কংগ্রেসের প্রত্যেক ভোটারকে আবেদন করছি খাড়গেকে নির্বাচিত করুন।” অভিজিৎ মুখোপাধ্যায়ের(Abhijeet Mukherjee) এই টুইট প্রকাশ্যে আসার পর স্বাভাবিকভাবেই বিতর্ক তৈরি হয়েছে।

প্রথমবার গান্ধী পরিবারের কোনো সদস্য ছাড়াই সম্পন্ন হচ্ছে কংগ্রেসের সভাপতি নির্বাচন। অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধীর উত্তরসূরী বেছে নেওয়া হবে আজ। এই নির্বাচনে ভোট দিচ্ছেন নয় হাজার প্রতিনিধি। ভোটের ফলাফল ঘোষণা হবে আগামী ১৯ অক্টোবর। সভাপতি নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা করছেন সাংসদ শশী থারুর ও মল্লিকার্জুন খাড়গে। তবে ভোট পর্ব শুরু হওয়ার আগেই সোমবার টুইট করেন জঙ্গিপুরের প্রাক্তন কংগ্রেস সাংসদ তথা বর্তমান তৃণমূল নেতা। টুইটারে তিনি লেখেন, “আজ কংগ্রেসের সভাপতি নির্বাচনে খাড়্গেজিকে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য প্রতিটি কংগ্রেস ভোটারকে আবেদন করছি।” একই সঙ্গে তিনি এ-ও লেখেন, “খাড়্গেজি প্রবীণ এবং বিচক্ষণ নেতা। উনি লোকসভায় কংগ্রেসকে নেতৃত্ব দিয়েছেন। আমি নিশ্চিত যে কংগ্রেস সভাপতি হয়ে উনি কংগ্রেসকে ঐক্যবদ্ধ করে দলকে এগিয়ে নিয়ে যাবেন।”

উল্লেখ্য, আমৃত্যু কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন অভিজিৎ মুখোপাধ্যায়ের বাবা প্রণব মুখোপাধ্যায়। বাবা উত্তরসূরি হিসেবে শুরু থেকেই কংগ্রেসে ছিলেন অভিজিৎ। দলের টিকিটে দু’বার সাংসদ হন তিনি। পরে প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুর পর তৎকালীন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ও সংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন অভিজিৎ। তবে তৃণমূল নেতা হয়েও পুরনো দলের আভ্যন্তরীণ বিষয়ে তাঁর টুইট বিতর্ক সৃষ্টি করছে। যদিও এ প্রসঙ্গে তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন বলেন, ‘”অভিজিৎ আগে কংগ্রেসে ছিলেন। সেখান থেকে এমন টুইট করতেই পারেন!”

Previous articleমায়ের কাছে যেতে চেয়ে আদালতের দ্বারস্থ মেনকা গম্ভীর
Next articleDengu : বাংলাদেশের মহিলাদের আক্রান্তের হার বেশি