Dengu : বাংলাদেশের মহিলাদের আক্রান্তের হার বেশি

খায়রুল আলম,ঢাকা: বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে এডিস মশাবাহিত ডেঙ্গি জ্বরে আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। ডেঙ্গি মশার উৎপাত এখন শুধু রাজধানী

খায়রুল আলম,ঢাকা: বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে এডিস মশাবাহিত ডেঙ্গি জ্বরে আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। ডেঙ্গি মশার উৎপাত এখন শুধু রাজধানী ঢাকা শহরের সীমাবদ্ধ নেই।

এটি ছড়িয়েছে দেশের প্রত্যন্ত অঞ্চলেও। আর তা নিয়ে উদ্বিগ্ন দেশটির স্বাস্থ্য অধিদপ্তর। অধিদপ্তর জানিয়েছে, আক্রান্ত রোগীদের মাঝে ৬২ শতাংশেরই বয়স ২০ বছরের বেশি।এছাড়া এবার এ রোগে পুরুষের তুলনায় নারীরা আক্রান্ত হচ্ছেন বেশি।

সোমবার (১৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তর প্রকাশিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ চিত্র দেখা গেছে।
এতে দেখা যায়, ডেঙ্গিতে আক্রান্ত ৬২ শতাংশই ২০ বছরের বেশি বয়সের। এছাড়া মোট আক্রান্তের মধ্যে ১ থেকে ৪ বছর বয়সের ৬ শতাংশ, ৫ থেকে ৯ বছরের ১০ শতাংশ, ১০ থেকে ১৪ বছরের ১০ শতাংশ ও ১৫ থেকে ১৯ বছরের ১১ শতাংশ মানুষ রয়েছেন। এছাড়া ডেঙ্গিতে নারীদের আক্রান্ত হওয়ার হার বেশি। মোট আক্রান্তের ৫৯ দশমিক ৫ শতাংশ নারী। আক্রান্তদের মধ্যে পুরুষ ৪০ দশমিক ৫ শতাংশ।
গতকাল (রোববার) স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদনে জানানো হয়, এর আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গি আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮৫৫ জন। এসময়ে মৃত্যু হয়েছে পাঁচজনের।

আরও পড়ুন:“খাড়গেকে ভোট দিন”, কংগ্রেস সভাপতি নির্বাচনে তৃণমূল নেতা প্রণব পুত্রের টুইটে বিতর্ক

Previous article“খাড়গেকে ভোট দিন”, কংগ্রেস সভাপতি নির্বাচনে তৃণমূল নেতা প্রণব পুত্রের টুইটে বিতর্ক
Next articleলটারিতে জেতা ২৮ কোটি টাকার বাড়ি ৪০ কোটিতে বিক্রি করতে বাধ্য হলেন দম্পতি!