অভিমুখ জানা না গেলেও কালীপুজোয় ধেয়ে আসছে সুপার সাইক্লোন

হাওয়া অফিসের তরফে বলা হয়েছে, ঘূর্ণাবর্ত এখন উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। আগামী ৪৮ ঘণ্টায় এটি উত্তর-পশ্চিম দিকে এগোবে এবং ক্রমশ নিম্নচাপে রূপান্তরিত হবে পূর্ব মধ্য বঙ্গোপসাগরের উপর

দুর্গাপুজোর মতোই এবার কালীপুজোতেও আবহাওয়ার খামখেয়ালিপনা। দীপাবলির আগে ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আশঙ্কা। আলিপুর আবহাওয়া দফতর এবং দিল্লির মৌসম ভবনের তরফে তেমনটাই ইঙ্গিত দেওয়া হয়েছে। বলা হয়েছে, যে কালীপুজোর আগে ফের ঘূর্ণিঝড়ের প্রভাব দেখা যেতে পারে। বর্ষা বিদায়ের পর কালীপুজোয় সময় নতুন করে নিম্নচাপের চোখরাঙানিতে প্রবল উৎকণ্ঠা দেখা দিয়েছে।

আরও পড়ুন: মিলে গেল আবহাওয়ার পূর্বাভাস, দুর্গার বোধনেই তিলোত্তমায় উৎসবের তাল কাটল বৃষ্টি

হাওয়া অফিসের তরফে বলা হয়েছে, ঘূর্ণাবর্ত এখন উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। আগামী ৪৮ ঘণ্টায় এটি উত্তর-পশ্চিম দিকে এগোবে এবং ক্রমশ নিম্নচাপে রূপান্তরিত হবে পূর্ব মধ্য বঙ্গোপসাগরের উপর। ২২ অক্টোবর সকালে এটি গভীর নিম্নচাপে পরিণত হবে। এরপর ২৩ তারিখ এটি প্রবল ঘূর্ণিঝড়ের রূপ নেবে। যার সম্ভাব্য ল্যান্ডফল ২৪ তারিখ অর্থাৎ কালিপুজোর দিন হওয়ার প্রবল সম্ভাবনা।

তবে আবহাওয়াবিদরা এই সাইক্লোনের অভিমুখ ঠিক কোন দিকে হবে, তা নিয়ে এখনও নিশ্চিত নয়। তবে অভিমুখ যেদিকেই হোক না কেন, সাইক্লোনের প্রভাব ২৩ অক্টোবর থেকে বুঝতে পারা যাবে এমনটাই বলছে আলিপুর আবহাওয়া দফতর।

Previous articleব্যবসায়ীকে লক্ষ্য করে গুলি! উত্তপ্ত ভাটপাড়া
Next articleকালীপুজোতে কী মিলবে মেট্রোয় বিশেষ পরিষেবা ? জেনে নিন