মেডিক্যাল পড়ুয়াদের দাবি মেনে ফ্রেব্রুয়ারির মধ্যেই হবে ছাত্র ইউনিয়নের নির্বাচন !

পড়ুয়াদের দাবি মেনে নির্বাচন পরিচালনা করবে মেডিক্যাল কলেজ কাউন্সিল

মেডিক্যাল পড়ুয়াদের দাবিপূরণ। মেডিক্যাল (Calcutta Medical College) পড়ুয়াদের দাবি মানল কলেজ কাউন্সিল। আগামী ফ্রেব্রুয়ারির মধ্যেই হবে ছাত্র ইউনিয়নের নির্বাচন। পড়ুয়াদের দাবি মেনে নির্বাচন পরিচালনা করবে মেডিক্যাল কলেজ কাউন্সিল। ২০১৬ সালের পর থেকে কলকাতা মেডিক্যাল কলেজে (Calcutta Medical College and Hospital) ছাত্র সংসদ নির্বাচন হয়নি। ২০১৬ সালে ছাত্র সংসদ নির্বাচনে জয়লাভ করেছিল টিএমসিপি (TMCP)। তারপর থেকে আর নির্বাচন হয়নি।
ছাত্র ইউনিয়ন নির্বাচন নিয়ে এদিন কলকাতা মেডিক্যালে কলেজ (Calcutta Medical College) কাউন্সিলের বৈঠক বসে। গতকাল থেকে চলা এই বৈঠকে যোগ দিতে আসা কাউন্সিলের সদস্যরা ঘেরাও। সদস্যদের ঘেরাও করে রেখেছিল মেডিক্যাল পুড়ুয়ারা।
মেডিক্যাল কলেজ ডেমোক্র্যাটিক স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের ছাত্র-ছাত্রীদের অভিযোগ, গত ১ সেপ্টেম্বর নির্বাচন নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক হয়। সেই বৈঠকে নির্বাচন হওয়ার সিদ্ধান্ত নেওয়া হলেও এরপর কেটে গিয়েছে এতদিন। ছাত্রদের অভিযোগ, এতদিন কেটে গেলেও কর্তৃপক্ষের তরফে কোনও পদক্ষেপ করা হয়নি। অভিযোগ, বৃহস্পতিবার এ নিয়ে প্রিন্সিপালের সঙ্গে কথা বলতে গেলেও তাঁদের সঙ্গে কথা বলেননি তিনি।৭২ ঘণ্টা তারা অধ্যক্ষকে ঘেরাও করে রেখেছেন। অভিযোগকারীরা জানিয়েছেন, অধ্যক্ষ কথা না বলা পর্যন্ত তাঁরা অধ্যক্ষের ঘরের সামনে এই অবস্থান চলবে।
এই আবহের মধ্যেই তৃণমূল সাংসদ তথা IMA-র রাজ্য শাখার সাধারণ সম্পাদক শান্তনু সেন মেডিক্যাল কলেজে হাজির হন।পড়ুয়ারা তার কাছেও অভিযোগ জানাতে থাকেন। কেন অধ্যক্ষ তাদের সঙ্গে কথা বলবেন না সেই প্রশ্নও তোলেন তারা। শেষ পর্যন্ত মেডিকেল কাউন্সিলের বৈঠকে বিকেলে ঘোষণা করা হয় যে পড়ুয়াদের দাবি মেনে ভোট হবে।

Previous articleDengue: ভয় ধরাচ্ছে রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি, লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা
Next articleমানতে হবে ১৪৪ ধারা, টেট আন্দোলনকারীদের স্পষ্ট নির্দেশ হাইকোর্টের