প্রাক্তনের বিরুদ্ধে ‘কাটমানির’ বিস্ফোরক অভিযোগ বর্তমান ওসি-র! ভাইরাল বক্তৃতা

থানার প্রাক্তন ওসি কন্ট্রাক্টরদের কাছ থেকে ‘কাটমানি’ নিয়েছেন। কালীপুজোর (Kali Pujo) উদ্বোধন করতে গিয়ে প্রকাশ্য মঞ্চে দাঁড়িয়ে এমনই অভিযোগ করে বিতর্কে জড়ালেন মুর্শিদাবাদের (Murshidabad) বড়ঞা থানার ওসি সন্দীপ সেন (Sandip Sen)। তাঁর এই বক্তব্যের ভিডিও ভাইরাল হতেই জেলা জুড়ে শোরগোল পড়ে গিয়েছে। যদিও ওই ভিডিওর সত্যতা যাচাই করেনি ‘এখন বিশ্ববাংলা সংবাদ’।

ভাইরাল ভিডিওতে (Viral Video) বড়ঞা থানার ওসি সন্দীপ সেনকে বলতে শোনা যাচ্ছে, “বড়ঞা থানা এলাকার শাওরা গ্রাম পঞ্চায়েত এলাকায় স্থানীয় কন্ট্রাক্টর রাস্তা তৈরি করার জন্য ৪০ শতাংশ কম দর দিয়ে টেন্ডার পেয়েছে। সেই কন্ট্রাক্টর নিজে ২০ পার্সেন্ট খাচ্ছে। বিডিও অফিসে ৪ পারসেন্ট দিয়েছে। আগের ওসিকে ৫ পার্সেন্ট দিয়েছে। আর … আরও প্রায় ৫ শতাংশ টাকা দিতে হয়েছে। বাকি ২৫ পার্সেন্টে এলাকার কী উন্নয়ন হবে!”

তবে বক্তৃতায় প্রাক্তন ওসির নাম করেননি সন্দীপ। তাঁর অবশ্য দাবি, থানার দায়িত্ব নেওয়ার পর এই কাটমানি খাওয়া বন্ধ করে দিয়েছেন তিনি এবং বর্তমান বিধায়কের সঙ্গে কথা বলে ঠিক করে দিয়েছেন প্রত্যেক অঞ্চলের কন্ট্রাক্টর সেই অঞ্চলেই কাজ করবে। এখন থেকে তিনি গ্রামবাসীদের কাজ বুঝে নিতে বলেন।

শাওরা গ্রাম পঞ্চায়েত এলাকার তালবোনা গ্রামে সোমবার রাতে কালীপুজোর একটি অনুষ্ঠানে গিয়ে বড়ঞা থানার ওসি সন্দীপ সেন এইসব বলেছেন বলে স্থানীয় সূত্রে খবর। ভিডিওটি ইতিমধ্যে স্যোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

বক্তব্য ভাইরাল হতেই তার সমালোচনা করেন তৃণমূল (TMC) পরিচালিত বড়ঞা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মাহে আলম। বলেন, “উন্নয়নে নিরিখে মুর্শিদাবাদ জেলার ২৬ টি ব্লকের মধ্যে বড়ঞা পঞ্চায়েত সমিতি তিন নম্বর স্থান অধিকার করেছে। উনি বলছেন ওই থানারই প্রাক্তন ওসি কন্ট্রাক্টরদের কাছ থেকে ৫ শতাংশ কাটমানি খেয়েছেন। আমরা দাবি করছি তিনি সেই ওসির নাম বলুন।”

মাহে আলম অভিযোগ করেন, “বর্তমান ওসি দুর্গাপুজো, কালীপুজোর বিভিন্ন অনুষ্ঠানে কয়েক হাজার কাপড় বিতরণ করছেন বলে তাঁর বিভিন্ন অনুষ্ঠানের দাবি করেছেন। আমরা জানতে চাই এত কাপড় কেনার জন্য উনি কোথা থেকে টাকা পাচ্ছেন।” ওসির এই ভিডিওর কথা জেলা ও রাজ্য নেতৃত্বকে জানানো হয়েছে বলেও আলম দাবি করেন।

তবে এই বিষয়টি নিয়ে ওসি সন্দীপ সেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনও মন্তব্য করতে রাজি হননি। শুধু বলেন, “যা বলার আমার উর্দ্ধতন কর্তৃপক্ষ বলবেন।”

 

 

 

Previous articleএকবার নয়, TET-এ বসা যাবে একাধিকবার: গাইডলাইন প্রকাশ করে জানাল প্রাথমিক শিক্ষা পর্ষদ
Next articleআগামীকাল ভাইফোঁটা, চাহিদা তুঙ্গে চন্দননগরের সূর্য মোদকের জলভরা সন্দেশের