সোনার দোকানে চুরি! কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথের বিরুদ্ধে জারি গ্রেফতারি পরোয়ানা

পঞ্চায়েত নির্বাচনের আগে বড় বিপক্ষে পড়লেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা কোচবিহারের বিজেপি(BJP) সাংসদ নিশীথ প্রামাণিক(Nishit Pramanik)। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা(Arrest Warrant) জারি করল আলিপুরদুয়ার জে এম -৩ আদালত। পুরনো একটি চুরির মামলায় অভিযুক্ত নিশীথের বিরুদ্ধে এই গ্রেফতারি(Arrest) পরোয়ানা জারি হয়েছে।

সরকারি আইনজীবী মারফত জানা গিয়েছে, ২০০৯ সালে আলিপুরদুয়ার শহরের বিরপাড়া এলাকায় দু’টি সোনার দোকানে চুরির ঘটনা ঘটে। এই চুরির ঘটনায় নিশীথের বিরুদ্ধে আলিপুরদুয়ার থানায় লিখিত অভিযোগ দায়ের হয়। নিশীথ প্রামাণিক ২০১৯ সালে সাংসদ হওয়ার পর ওই মামলাটি বারাসাতের এমপি আদালতে স্থানান্তরিত হয়। কিন্তু পরবর্তীতে নিশীথ প্রামাণিকেরই বিশেষ আবেদনের ভিত্তিতে ওই মামলাটি ফের আলিপুরদুয়ার আদালতের পাঠানোর নির্দেশ জারি করে কলকাতা হাইকোর্ট। ওই মামলার শুনানিতেই নিশীথ বা তার আইনজীবী উপস্থিত না থাকার দরুন গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে বলে দাবি সরকারি আইনজীবী প্রশান্ত নারায়ণ মজুমদারের।

নিশীথের গ্রেফতারি পরোয়ানা বিষটি প্রকাশ্যে আসতেই রাজনৈতিক মহলে আলোড়ন তৈরি হয়েছে রাজ্য জুড়ে। এ প্রসঙ্গে আলিপুরদুয়ার জেলা তৃণমূলের সভাপতি প্রকাশ চিক বাড়াইক বলেন, বিজেপি চোর, গুন্ডা বাদমায়েসের দল, এটা আমরা বার বার বলেছি, এই ঘটনা সেটাকেই প্রমাণ করল। দেশের স্বরাষ্ট্র দফতরের ভার এক জন চোরের হাতে দেওয়া আছে। তাহলে বিজেপি শাসনে দেশের অবস্থা কি সকলেই বুঝতে পারছেন। ডিসেম্বর মাসের সাত তারিখে ওই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য্য করা হয়েছে। এই গ্রেফতারি পরোয়ানায় রাজ্যে বিজেপির ভাবমূর্তি যে কালিমালিপ্ত হবে তা মনে করছে ওয়াকিবহাল মহল।

Previous articleফ্রিজে মৃ*ত শ্রদ্ধা, শয্যায় মাতামাতি অভিযুক্ত আফতাবের !
Next articleঅভিষেকের বৈঠকস্থলের অদূরে চলল গুলি, আতঙ্ক এলাকায়