SIT ছেড়ে অসমের IG হচ্ছেন অখিলেশ, কে আসবেন দায়িত্বে? বাড়ছে জল্পনা!

সূত্রের খবর, পরবর্তী সিটের দায়িত্ব কে নেবেন তা দিল্লিতে (Delhi) উচ্চ পর্যায়ের বৈঠকের পরই ঠিক হবে। রাজ্যের একাধিক গুরুত্বপূর্ণ মামলার তদন্ত করেছিলেন অখিলেশ।

সিটের (SIT) দায়িত্ব নিচ্ছেন না অখিলেশ কুমার সিং (Akhilesh Kumar Singh)। গত ১৫ নভেম্বর তিনি সিবিআইয়ের (CBI) দায়িত্ব ছাড়েন। অসম পুলিশের (Assam Police) আইজি (IG) পদে যোগ দিচ্ছেন তিনি। আর সেকারণেই তিনি সিটের দায়িত্ব নিতে পারবেন না। মাস খানেক আগেই অসম সরকারের তরফে অখিলেশ সিং-কে আইজি পদে ফেরতের জন্য আবেদন জানানো হয়। সেই পথে হেঁটেই গত ১৫ নভেম্বর সিবিআই থেকে তাঁকে রিলিজ করা হয়। তবে বর্তমানে সিটের দায়িত্ব কে নেবেন? তা নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে জল্পনা।

সূত্রের খবর, পরবর্তী সিটের দায়িত্ব কে নেবেন তা দিল্লিতে (Delhi) উচ্চ পর্যায়ের বৈঠকের (High Level Meeting) পরই ঠিক হবে। রাজ্যের একাধিক গুরুত্বপূর্ণ মামলার তদন্ত করেছিলেন অখিলেশ। কয়লা পাচার (Coal Smuggling), গরু পাচার (Cow Smuggling), বগটুই অগ্নিকাণ্ড (Bogtui Case), ভাদু শেখের খু*ন (Bhadu Seikh) সহ একাধিক গুরুত্বপূর্ণ মামলার তদন্ত করেছেন তিনি। তবে কয়েক মাস আগেই দিল্লির সিবিআই দফতরের দায়িত্ব পান তিনি। সিবিআইতে আসার আগে তিনি অসমে গুরুত্বপূর্ণ পদের দায়িত্বে ছিলেন।

উল্লেখ্য, বুধবারই স্কুলের গ্রুপ ডি নিয়োগ (Group D recruitment) মামলার তদন্তে সিবিআই পরিচালিত সিট ভেঙে নতুন সিট তৈরি করার সিদ্ধান্ত নেয় কলকাতা হাইকোর্ট(Calcutta High Court)। সিবিআই সিট থেকে ২ জনকে সরিয়ে ৪ জনকে নতুনভাবে যুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়। আর সেই পথে হেঁটে সিবিআই-সিট থেকে সরানো হল ডেপুটি সুপার (Deputy Super) কে সি রিশিনামোল ও ইন্সপেক্টর (Inspector) ইমরান আশিককে। পাশাপাশি জানান হয় সিটের নেতৃত্ব দেবেন ডিআইজি অখিলেশ সিংহ। বর্তমানে অখিলেশ যেখানে রয়েছেন সেখান থেকে তাঁকে আগামী ৭ দিনের মধ্যে ফিরিয়ে আনতে হবে। তাঁকে অন্যত্র বদলি করা যাবে না।

Previous articleরাষ্ট্রপতিকে নিয়ে অখিল গিরির মন্তব্যের প্রেক্ষিতে তদন্ত রিপোর্ট চাইল হাই কোর্ট 
Next article“প্রধানমন্ত্রীর কথা যাঁরা শুনছেন না, তাঁদের হাত ভেঙে গুঁড়িয়ে দেব।”, হুমকি বিজেপি নেতার