মেসির কাছে বিশ্বকাপ জয়ের আবদার মারাদোনার কন‍্যার

এক ভিডিও বার্তায় মারাদোনার মেয়ে দালমা বলেন,"মনে রেখো, আমার বাবা কিন্তু তোমাদের সঙ্গেই রয়েছেন।

বেজে গিয়েছে বিশ্বকাপের দামামা। হাতে আর মাত্র কয়েকটা দিন, তারপরই শুরু ২০২২ কাতার ফুটবল বিশ্বকাপ। ২২ নভেম্বর বিশ্বকাপের অভিযান শুরু করবে আর্জেন্তিনা। প্রতিপক্ষ সৌদি আরব। কেরিয়ারের শেষ বিশ্বকাপ খেলতে নামছেন লিওনেল মেসি। তার আগে মেসির কাছে বিশ্বকাপ জেতার আবদার করে ফেললেন মারাদোনার কন‍্যা দালমার।

এক ভিডিও বার্তায় মারাদোনার মেয়ে দালমা বলেন,”মনে রেখো, আমার বাবা কিন্তু তোমাদের সঙ্গেই রয়েছেন। ধরে নিতে পার, তিনিই এই দলের দ্বাদশ ব্যক্তি। এবারের বিশ্বকাপে বাবার না থাকা প্রত্যেক মুহূর্তে উপলব্ধি করছি। তাই মেসির কাছে আমার একান্ত অনুরোধ, এবার বিশ্বকাপ নিয়ে দেশে ফিরতেই হবে। তাহলেই বাবা সবচেয়ে বেশি আনন্দ পাবেন। মনে রেখো, উনি কিন্তু তোমাদের দেখছেন।”

বুধবার রাতে বিশ্বকাপের প্রস্তুতি ম‍্যাচে সংযুক্ত আরব আমিরশাহিকে ৫-০ গোলে উড়িয়ে দেয় নীল-সাদার দল। গোল পান অধিনায়ক লিওনেল মেসি। জোড়া গোল ডি’মারিয়ার। আর বাকি দুটি গোল করেন আলভারেজ এবং জোয়াকিম কোরেয়ার। আর এই জয়ের ফলে বিশ্বকাপের আগে স্বস্তিতে আর্জেন্তাইন কোচ স্কালোনি।

এই ম‍্যাচ জয়ের পর তিনি বলেন,” নিঃসন্দেহে এই জয় দলকে চাঙ্গা করে দেবে। আসলে এখানকার মাঠ এবং পরিবেশের সঙ্গে দ্রুত মানিয়ে নেওয়ার উপরেই সমস্ত কিছু নির্ভর করছে। ফুটবলাররা বুঝিয়ে দিয়েছে, যে কোনও ধরনের পরিস্থিতিতে সেরা ফুটবল খেলার জন্য ওরা তৈরি। তবে আমি ফুটবলারদের বলেছিলাম প্রস্তুতি ম্যাচ খেলছ। তাই মাঠে বেশি ঝুঁকি নেওয়ার প্রয়োজন নেই। আমাদের আসল লড়াই কিন্তু এখনও শুরুই হয়নি।”

প্রস্তুতি ম্যাচে গোল পেয়েছেন লিওনেল মেসি। তা আরও তৃপ্তি দিয়েছে স্কালোনিকে। তিনি বলেন, “চিরকালের মতো এবারও বিশ্বকাপ উপভোগ করতে উন্মুখ হয়ে আছে মেসি। ও ভাল করেই জানে, দেশের জার্সি গায়ে ঠিক কীভাবে ফুটবলটা খেলতে হয়। সতীর্থদের সঙ্গে এখন দারুণ সময়ও কাটাচ্ছে। অনুশীলনেও সুন্দর মেজাজে রয়েছে। আমাদের বিশ্বকাপ যাত্রার প্রতিটি পর্যায়ের সঙ্গে ও নিজেকে জড়িয়ে রেখেছে। এবারের দলের প্রত্যেক ফুটবলারের সঙ্গে মেসি যেভাবে মিশে গিয়েছে, সেটা আমার অনেক কঠিন কাজ সহজ করে দিয়েছে। সত্যি বলতে, লিওর জন্য এই দলের প্রত্যেক ফুটবলার নিজেকে উজাড় করে দেওয়ার শপথ নিয়ে ফেলেছে।”

আরও পড়ুন:বিশ্বকাপের আগে প্রস্তুতি ম‍‍্যাচে বড় জয় আর্জেন্তিনার

 

 

Previous articleCorona News : সংক্রমণ গ্রাফ তলানিতে, বিমানে আর পরতে হবে না মাস্ক !