‘চোট নিয়ে বিন্দুমাত্র সমস‍্যা নেই, আমি ভালো আছি’, সৌদি আরবের বিরুদ্ধে নামার আগে বললেন মেসি

লিও আগেই জানিয়েছেন এটাই সম্ভবত কেরিয়ারের শেষ বিশ্বকাপ। আলাদা কি কোনও প্রস্তুতি নিয়েছেন এর জন‍্য? এই নিয়ে মেসি বলেন, "একদমই নয়।

আগামীকাল বিশ্বকাপের অভিযান শুরু করবে আর্জেন্তিনা। প্রতিপক্ষ সৌদি আরব। জোর কদমে  প্রস্তুতিতে নীল-সাদা দল। এই বিশ্বকাপে আপামর ফুটবলপ্রেমীর নজর থাকবে লিওনেল মেসির দিকে। কারণ কেরিয়ারের শেষ বিশ্বকাপ খেলতে নামছে লিও। তবে তার আগে উৎকণ্ঠা দেখা দিয়েছিল মেসি অনুরাগীদের, জল্পনা চলে চোট রয়েছে মেসির। যার জন‍্য দু’দিন দলের সঙ্গে অনুশীলনও করেননি তিনি। একাই গা ঘামিয়েছেন লিও। এরপরই প্রশ্ন তৈরি হয়, তাহলে কি প্রথম ম‍্যাচে নামবেন না মেসি? সেই প্রশ্নেরই জবাব দিলেন স্বয়ং আর্জেন্তাইন সুপারস্টার। বললেন, চোট নিয়ে বিন্দুমাত্র সমস‍্যা নেই। আমি ভালো আছি।

এদিন সাংবাদিক সম্মলনে এসে মেসি বলেন,”চোট নিয়ে বিন্দুমাত্র সমস্যা নেই। আমি একদম ভালো আছি। সতীর্থদের সঙ্গে অনুশীলন না করার জন্য আমাকে ঘিরে অনেক ভুয়ো খবর রটেছে। আমি তো অন্য গ্রহের মানুষ নই। এখন অনেক হিসেব করে এগিয়ে যাচ্ছি। আমার কাছে এই ম্যাচগুলো খুব গুরুত্বপূর্ণ। এই বিশ্বকাপ জেতা জরুরি। তাই নিজেকে আগলে রাখছি। এরমধ্যে এত অবাক হওয়ার কী আছে! একটা অন্য সময় বিশ্বকাপ হচ্ছে এবার। শারীরিক সক্ষমতাও অন্য রকম থাকবে। আগে বিশ্বকাপের আগে এক মাসের প্রস্তুতি নেওয়া যেত। এখন সেই সময় নেই। দ্রুত খেলা হয়। জানতাম এমনই হবে। সেভাবেই প্রস্তুতি নিয়েছি। এটা আমার কাছে স্পেশাল মোমেন্ট। সম্ভবত আমার শেষ বিশ্বকাপ। আমার স্বপ্ন পূরণ করার শেষ সুযোগ। তাই একটু আলাদাভাবে প্রস্তুতি নিচ্ছিলাম।”

লিও আগেই জানিয়েছেন এটাই সম্ভবত কেরিয়ারের শেষ বিশ্বকাপ। আলাদা কি কোনও প্রস্তুতি নিয়েছেন এর জন‍্য? এই নিয়ে মেসি বলেন, “একদমই নয়। কম ম্যাচ খেলে বিশ্বকাপে এসেছি। কিন্তু খেলার মধ্যে থাকতে থাকতেই এসেছি। তাই কোনও অস্বস্তি হচ্ছে না। ছন্দেই আছি। এটাই আমার শেষ বিশ্বকাপ। একটা স্বপ্ন পূরণ করার শেষ সুযোগ।”

বিশ্বকাপে নিজের দল নিয়ে খুশি লিও। বিশ্বকাপের শেষ প্রস্তুতি ম‍্যাচেও জয় পেয়েছে আর্জেন্তিনা। বিশ্বকাপে নামার আগে নিজের দল নিয়ে মেসি বলেন,” আশা করি যেভাবে এত দিন খেলে এসেছি, সে ভাবেই খেলতে পারব। প্রতি ম্যাচেই আমরা উন্নতি করছি। সেটা মাঠে আমাদের খেলার ফল দেখেও বোঝা যাচ্ছে। বিশ্বকাপ প্রথম ম্যাচ বরাবরই কঠিন। তার উপর এবার অনেকে প্রথম বিশ্বকাপ খেলছে। তাই নার্ভ ধরে রাখা কঠিন। প্রথম পাঁচ মিনিটের পর আশা করি আমরা স্বাভাবিক খেলাটা খেলতে পারব। প্রতিপক্ষকে সমীহ করেই নামব আমরা।”

আরও পড়ুন:হাফডজন গোল দিয়ে বিশ্বকাপের অভিযান শুরু ইংল‍্যান্ডের

 

Previous articleনজির গড়ল অ্যাডামাস ইউনিভার্সিটি, IAU বোর্ডে অধ্যাপক ড. সমিত রায়
Next articleপুরনিগম এলাকায় জোড়া ডেপুটি মেয়র নিয়োগে বিল পাশ বিধানসভায়