সোমেও ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ! কবে জাঁকিয়ে শীত?

সোমেই ঊর্ধ্বমুখী হয়েছিল তাপমাত্রার পারদ।মঙ্গলে তা আরও খানিকটা বাড়ল। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০.১ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে যা এক ডিগ্রি বেশি।রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.২ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন:শীতের শুরুতেই দোসর নিম্নচাপ! ঊর্ধ্বমুখী তাপমাত্রা

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণ বঙ্গোপসাগরে একটি সুস্পষ্ট নিম্নচাপ অবস্থান করছে। তার জেরে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী। রবিবারের আগে শনিবারও সর্বনিম্ন তাপমাত্রা খানিকটা বেড়েছিল। শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.১ ডিগ্রি সেলসিয়াস। শনিবার তা সামান্য বেড়ে হয় ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস। রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.২ ডিগ্রি সেলসিয়াস। সোমবার তা আরও খানিকটা বাড়ল।

তবে হাওয়া অফিস জানিয়ে দিয়েছে, এই নিম্নচাপের প্রভাবে বঙ্গে বৃষ্টির পূর্বাভাস নেই। বরঙ, নিম্নচাপ কাটলেই আগামী কয়েকদিনেই জাঁকিয়ে শীতের আমেজ উপভোগ করতে চলেছেন বঙ্গবাসী। অর্থ্যাৎ তাপমাত্রার পারদ অনেকটাই কমতে চলেছে।

সোমবার দিনভর কলকাতার আকাশ মেঘলা থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ১৯ থেকে ২৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, সোমবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৮.৪ ডিগ্রি। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম।

Previous articleএবার পঞ্চায়েত ভোটেও কিউআর কোড