নিয়োগ করতে চাইলেই আদালতের মামলা যাচ্ছে: বিধানসভায় উষ্মা প্রকাশ মুখ্যমন্ত্রীর

প্রশ্নোত্তর পর্বে মমতা বলেন, "যখনই যা করতে চাই তখন কোর্ট হয়ে যাচ্ছে। কোর্টে লড়তে লড়তে সব টাকা শেষ‌ হয়ে যাচ্ছে।"

সরকারি নিয়োগে বারবার মামলা, আদালতের স্থগিতাদেশ। ফলে পিছিয়ে যাচ্ছে নিয়োগ প্রক্রিয়া। এই নিয়ে বৃহস্পতিবার বিধানসভায় (Assembly) উষ্মা প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। প্রশ্নোত্তর পর্বে রাজ্যে রেশন ডিলারদের কবে নিয়োগ করা হবে- এই নিয়ে প্রশ্ন করা হয়। বিরোধীদের তোপ দেগে মমতা বলেন, “যখনই নতুন নিয়োগ করতে চাই তখন কোর্টে চলে যাচ্ছে। আদালত স্থগিতাদেশ দিচ্ছে। কোর্টে লড়তে লড়তে সব টাকা শেষ‌ হয়ে যাচ্ছে।”

এরপরই বিচারব্যবস্থার উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, “কোর্টকে বলব এটা দেখতে। বিচারব্যবস্থা মানুষের জন্যই, মানুষের জন্যই হোক বিচারের বাণী যেন নীরবে নিভৃতে না কাঁদে। বিধানসভার মাধ্যমে সবাইকে আবেদন জানাই মামলাগুলো যাতে দীর্ঘায়িত না হয়, বিলম্ব না হয়।”

আদালতে (Court) মামলার ফাঁসে আটকে রাজ্য সরকারি নিয়োগ। শিক্ষক ক্ষেত্রে নিয়োগে দুর্নীতির অভিযোগ একের পর এক মামলায় আটকে রয়েছে বেশ কিছু সরকারি সিদ্ধান্ত। এই নিয়ে এর আগেও অভিযোগ তুলেছিলেন মুখ্যমন্ত্রী। তৃণমূল (TMC) বারবার অভিযোগ করেছে, রাজনৈতিক উদ্দেশ্যেই আদালতে একের পর এক মামলার হচ্ছে। এদিনও হাইকোর্টে নিয়োগ নিয়ে মামলা শুনানি চলছে। সেই পরিস্থিতিতে বিধানসভায় ফের এই বিষয়ে ক্ষোভপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী।

 

Previous articleভোররাতে ফের ভূমিকম্প! কাঁপল মেঘালয়, কম্পনের মাত্রা ৩.৪