ডেঙ্গির জন্য ব্রাজিল-আর্জেন্টিনার পতাকায় মোড়া বিশ্বের সবচেয়ে বড় মশারি, ভিতরে ফুটবল

কলকাতায় এখন ডেঙ্গির প্রকোপ। আর কাতারে ফুটবলের মহাযজ্ঞ বিশ্বকাপ। ডেঙ্গি থেকে বাঁচতে মশারি। আর খেলার জন্য ফুটবল। দুইয়ে মিলিয়ে সচেতনতার সঙ্গে বিনোদন, স্বাস্থ্য চর্চার বার্তা দিতে চেয়েছেন উদ্যোক্তারা

১০ ফুট বাই ২০ ফুটের বিশালাকার মশারি। বলা যায় বিশ্বের সবচেয়ে বড় মশারি। একটি রাস্তার ধারে একটি ছোট্ট মাঠকে ঘিরে রেখেছে গোটা মশারিটি। তার ভেতর পথশিশুরা ফুটবল খেলছে। হেস্টিংসে এমন অভিনব উদ্যোগের পুরোটাই এক চিকিৎসকের। বুঝতেই পারছেন, একদিকে ফুটবল জ্বর আর একদিকে ডেঙ্গি জ্বরের মধ্যে এমন এক অভিনব উদ্যোগ খুব তাৎপর্যপূর্ণ।কলকাতায় এখন ডেঙ্গির প্রকোপ। আর কাতারে ফুটবলের মহাযজ্ঞ বিশ্বকাপ। ডেঙ্গি থেকে বাঁচতে মশারি। আর খেলার জন্য ফুটবল। দুইয়ে মিলিয়ে সচেতনতার সঙ্গে বিনোদন, স্বাস্থ্য চর্চার বার্তা দিতে চেয়েছেন উদ্যোক্তারা।মশারি ও ফুটবল দুটোই বিনামূল্যে দিচ্ছেন এই ডাক্তারবাবু।

ডাক্তারবাবু চান, ওরা ফুটবল খেলুক। কিন্তু মশার কামড় যেন না খায়। খেলতে গিয়ে ডেঙ্গি যাতে না হয়, তাই একটা ছোট মাঠের সমান মাপের মশারি হিউম্যানিটি ট্রাস্ট-এর পক্ষ থেকে অর্ডার দিয়ে করিয়ে দিলেন ডাক্তার অজয় মিস্ত্রি। এমন সুন্দর মশারির মধ্যে ফুটবল খেলতে পেরে খুশি কচিকাঁচারাও।

সঙ্গে দিলেন বিশ্বকাপে অংশ নেওয়া ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানি সহ নানা দেশের জার্সি, পতাকা। আর ফুটবল। উদ্যোক্তারা জানিয়েছেন, ডেঙ্গুর প্রকোপ থেকে মানুষকে বাঁচাতে তাঁরা প্রয়োজনে বাড়ি বাড়ি গিয়েও মশারি বিলি করবেন।

 

 

Previous articleঅসুস্থ অভিনেতা কামাল হাসান, ভর্তি হাসপাতালে