FIFA WC 2022 : মধ্যরাতে গোলশূন্য ম্যাচ, তবু মাঠে দাপট দেখাল যুক্তরাষ্ট্র

ইংল্যান্ড ৬-২ গোলে ইরানকে উড়িয়ে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছিল। ওয়েলসের বিরুদ্ধে প্রথম ম্যাচে এগিয়ে থেকেও ১-১ ড্র করেছিল আমেরিকা। গোলশূন্য ম্যাচে যুক্তরাষ্ট্র প্রচুর সুযোগ তৈরি করেও গোল করতে পারেনি।

ভারতীয় সময় (Indian time) রাত প্রায় সাড়ে বারোটা, টানটান উত্তেজনার ম্যাচ দেখার জন্য তখন তৈরি হচ্ছে গোটা বিশ্ব। ইংল্যান্ড একপ্রকার ফেভারিট হিসেবেই আল বাইত স্টেডিয়ামে (Al Bait Stadium) খেলতে নেমেছিল। তবে বিশ্বের পাঁচ নম্বর ফুটবল খেলিয়ে দেশ ইংল্যান্ডকে (England) প্রায় ৯৪ মিনিট রুখে দিল ফিফা (FIFA) ক্রমতালিকায় ১৬ নম্বরে থাকা আমেরিকা (USA)।শক্তিশালী ইংল্যান্ডের বিরুদ্ধে দারুণ লড়াই করে ড্র আদায় করে নিল যুক্তরাষ্ট্র (ENG vs USA)।

ইংল্যান্ড ৬-২ গোলে ইরানকে উড়িয়ে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছিল। ওয়েলসের বিরুদ্ধে প্রথম ম্যাচে এগিয়ে থেকেও ১-১ ড্র করেছিল আমেরিকা। গোলশূন্য ম্যাচে যুক্তরাষ্ট্র প্রচুর সুযোগ তৈরি করেও গোল করতে পারেনি। ম্যাচ ড্র করে বিশ্বকাপের (FIFA WC 2022) পরের রাউন্ডের টিকিট পাকা না হলেও, গ্রুপে শীর্ষস্থান নিজেদের দখলেই রাখল ইংল্যান্ড। বিরতির ঠিক আগে সাকা-মাউন্ট ব্যাক-টু-ব্যাক সুযোগ নষ্ট না করলে ইংল্যান্ড এগিয়ে যেতে পারত। কিন্তু তা হলো না। দ্বিতীয়ার্ধে গ্রিলিশ-ব়্যাশফোর্ডকে নামিয়ে ইংল্যান্ডের আক্রমণের চেহারা বদলান সাউথগেট। অ্যাডেড টাইমে আমেরিকার বক্সের সামনে ফ্রি-কিক (Free Kick) পেয়েছিল ইংল্যান্ড। লুক শ দারুণ জায়গায় বল রেখেছিলেন ঠিকই। তবে ওই বল হেড করে তিন কাঠিতে রাখতে পারলেন না কেন তা নিয়ে ইতিমধ্যেই ফুটবল বিশেষজ্ঞরা প্রশ্ন তুলতে শুরু করেছেন। গোটা ম্যাচেই ভীষণ ফ্যাকাশে দেখায় সাউথগেটের দলকে। ক্রিশ্চিয়ান পুলিসিচ বারে বল মারেন এবং প্রথমার্ধে যুক্তরাষ্ট্র একগুচ্ছ গোলের সুযোগ নষ্ট করে।দিনের শেষে এটাই পুলিসিচদের কাল হল। ম্যাচে দাপট দেখিয়েও জিততে পারল না যুক্তরাষ্ট্র। তবে ‘বি’ গ্রুপের ম্যাচটি গোলশূন্য শেষ হওয়ায় এই মুহূর্তে নকআউট পর্যাযের দরজা খোলা রইল গ্রুপের চার দলের সামনেই।

 

Previous articleWeather update: ফের পারদ পতন ! রাজ্যজুড়ে শীতের দারুন স্পেল
Next articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস