প্রোটোকল মেনে দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ রাজ্যপাল সি ভি আনন্দ বোসের

এই সাক্ষাৎ নিতান্তই সৌজন্যের। এবং তা দীর্ঘ নয়, সংক্ষিপ্ত। তাই ওই অল্প সময়ে দেশের প্রশাসনিক প্রধানের সঙ্গে বাংলার সাংবিধানিক প্রধানের এই সাক্ষাতে ঠিক কী নিয়ে কথা হয়, তা জানা যায়নি।

শপথ নেওয়ার পরদিনই দিল্লি উড়ে গিয়েছিলেন বাংলার নবনিযুক্ত রাজ্যপাল সি ভি আনন্দ বোস। গত, বৃহস্পতিবার রাজধানীতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন তিনি। আজ, শনিবার বৈঠক সারলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। পশ্চিমবঙ্গের স্থায়ী রাজ্যপাল হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটাই মোদির সঙ্গে আনন্দ বোসের প্রথম সাক্ষাৎ।

জানা গিয়েছে, এই সাক্ষাৎ নিতান্তই সৌজন্যের। এবং তা দীর্ঘ নয়, সংক্ষিপ্ত। তাই ওই অল্প সময়ে দেশের প্রশাসনিক প্রধানের সঙ্গে বাংলার সাংবিধানিক প্রধানের এই সাক্ষাতে ঠিক কী নিয়ে কথা হয়, তা জানা যায়নি। প্রোটোকল অনুযায়ী সৌজন্য সাক্ষাত বলেই সূত্রের খবর। সাক্ষাত শেষে ফের বঙ্গভবনে ফেরত আসেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।

প্রসঙ্গত, গত বুধবার রাজভবনে শপথগ্রহণের পর বৃহস্পতিবারই দিল্লি গিয়ে পৌঁছেছেন বাংলার নবনিযুক্ত রাজ্যপাল। এরপর প্রটোকল মেনে একে একে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেন তিনি। এরপর এদিন শনিবার বৈঠক সারলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে।

আর আগে জগদীপ ধনকড় রাজ্যপাল থাকাকালীন রাজ্য-রাজভবন সংঘাত চরমে উঠেছিল। বর্তমান রাজ্যপাল আবার মোদি ঘনিষ্ঠ আমলা ছিলেন। ফলে অনেকেই নতুন করে সংঘাতের আবহ দেখছেন। তবে সেই আশঙ্কা উড়িয়ে দিয়েছেন খোদ আনন্দ বোস। এই প্রসঙ্গে রাজ্যপাল পদে শপথ নেওয়ার আগে একান্ত সাক্ষাৎকারে সিভি আনন্দ বোস বলেছিলেন, “আমি কোনও সংঘাত চাই না। রাজনৈতিক নেত্রী মমতা নন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কাজ করব। মনে হয় না কোনও সংঘাত হবে।”

Previous articleজামশেদপুরের বিরুদ্ধে জিততে মরিয়া লাল-হলুদ, সমর্থকদের পাশে থাকতে বললেন জর্ডান
Next articleপ্রতারিত চিকিৎসক কুণাল সরকার, খোয়ালেন ১ কোটি ৩০ লাখ টাকা ! পুলিশের তৎপরতায় ধৃত ১