উধাও শীতের আমেজ! নভেম্বরের শেষে অনেকটাই বাড়ল তাপমাত্রার পারদ

শীতের শিরশিরানি ভালোই উপভোগ করছিলেন রাজ্যবাসী। কিন্তু আচমকাই তাল কাটল। মঙ্গলবার রাত থেকেই উধাও শীতের আমেজ। মাত্র ৭২ ঘণ্টার মধ্যে পাঁচ ডিগ্রি বাড়ল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা।মঙ্গলবারের পর বুধবারও তাপমাত্রার পারদ বেশ অনেকটাই বাড়ল। আলিপুর আবহাওয়া দফতর অনুযায়ী বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে হয়েছে ২১/৮ ডিগ্রি সেলসিয়াস। আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। তবে শুক্রবারের পর থেকে ফের তাপমাত্রার পারদ পতন হবে।

আরও পড়ুন:অব্যাহত পারদের ওঠানামা! শীঘ্রই তিলোত্তমায় জাঁকিয়ে শীত

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে, গত ২৭ নভেম্বর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস। ২৮ নভেম্বর ছিল ১৭ ডিগ্রিতে। ২৯ নভেম্বর তা বেড়ে দাঁড়ায় ১৯.৩ ডিগ্রি সেলসিয়াসে। এরপর একলাফে ৩০ নভেম্বর তা বেড়ে দাঁড়াল ২১.৮ ডিগ্রি সেলসিয়াসে। আরও দু’দিন তাপমাত্রা এভাবেই বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বুধবার সকাল থেকেই তিলোত্তমায় পরিষ্কার আকাশ। তাপমাত্রা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে আর্দ্রতার পরিমাণও। দিনের আপেক্ষিক আর্দ্রতা রয়েছে ৯০ শতাংশের আশেপাশে। যা নভেম্বরের শেষ সপ্তাহে কার্যত বিরল।

তবে শীতপ্রেমীদের চিন্তার কারণ নেই। শীঘ্রই তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত কমতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ডিসেম্বরের মাঝামাঝি তাপমাত্রা অনেকটাই কমবে। শুরু হবে শীতের ইনিংস।

Previous articleপাকিস্তানের বিরুদ্ধে কার্যত যুদ্ধ ঘোষণা করল তালিবান!
Next articleবেলুড়ে প্লাস্টিক কারখানায় বিধ্বংসী আগুন!ভস্মীভূত কারখানার একাংশ