কোটিপতি ভিক্ষুকের সন্ধান মিলল লন্ডনের রাস্তায়

এত টাকা থাকা সত্ত্বেও নিয়মিত ভিক্ষা করেন তিনি, সম্প্রতি 'দ্য ট্যাবু রুম' (The Taboo Room) বলে একটি সংস্থার তৈরি তথ্যচিত্রে (Documentary)উঠে এসেছে বিষয়টি। এটাই ফুটপাথ নিবাসী ব্যক্তির ডমের কাহিনী।

লন্ডনের (London)রাস্তায় এবার খোঁজ মিলল এমন এক ভিক্ষুকের (Beggar)যাঁর নিজের ব্যাঙ্ক ব্যালেন্স কোটি টাকা (a millionaire beggar) ! বিপুল সম্পত্তির (Property) অধিকারী হওয়া সত্ত্বেও তাঁর দিন কাটে রাস্তায়। নিজের বাড়ি আছে যা তিনি ভাড়া দিয়ে দিয়েছেন। সেই ভাড়া মাসে লাখ টাকার বেশি। এত টাকা থাকা সত্ত্বেও নিয়মিত ভিক্ষা করেন তিনি, সম্প্রতি ‘দ্য ট্যাবু রুম’ (The Taboo Room) বলে একটি সংস্থার তৈরি তথ্যচিত্রে (Documentary)উঠে এসেছে বিষয়টি। এটাই ফুটপাথ নিবাসী ব্যক্তির ডমের কাহিনী।

কোটিপতি ভিক্ষুকের জীবন নিয়ে তৈরি হচ্ছে তথ্য চিত্র। পৈতৃকবাড়িটির বাজারদর ৫ কোটি টাকারও বেশি। তাহলে কেন ডমকে ফুটপাথে ভিক্ষা করতে হয়? ডম নিজের মুখেই জানিয়েছেন, এর কারণ তাঁর মা*দকাসক্তি। ১৩ বছর বয়সে প্রথম বার গাঁ*জায় আসক্ত হন তিনি। বারবার নে*শামুক্তির চেষ্টা করেও লাভ হয় নি। নিয়মিত মা*দক সেবন করেন তিনি। ডমের দাবি, মাসে প্রায় ১ লক্ষ সাতাশ হাজার টাকা ভাড়া পান তিনি। কিন্তু তার পুরোটাই চলে যায় তাঁর এই নে*শার প্রতি আসক্তির পিছনে। বাকি খরচ চালানোর জন্য রোজ ভিক্ষা করেন ডম। তাতে আয় হয় প্রায় ২৫-৩০ হাজার টাকা। তাঁর আত্মীয়রা তাঁর সঙ্গে যোগাযোগ রাখেন না। কিন্তু তিনি যে সত্যিই স্বাভাবিক জীবনে ফিরতে চান সেকথাও উল্লেখ করা হয়েছে তথ্যচিত্রে।

 

Previous articleদিল্লি বিমানবন্দরে পুলিশের জালে লুধিয়ানা আদালত বিস্ফো*রণের মোস্ট ওয়ান্টেড
Next articleশুভেন্দুর প্ররোচনায় তৃণমূল উপ-প্রধানের উপর হামলা, তমলুক হাসপাতালে দেখতে গেলেন কুণাল