Bangladesh : দেশের প্রেক্ষাগৃহে চলবে হিন্দি ছবি, আশাবাদী তথ্যমন্ত্রী

তিনি বলেন "বছরে ১০-১২টা হিন্দি ছবি আসার ক্ষেত্রে আমার ব্যক্তিগত আপত্তি নেই। তবে দেশের সিনেমা সংশ্লিষ্ট সব মানুষ ও সংগঠনকে একমত হতে হবে। না হলে কিছুই সম্ভব হবে না।"

খায়রুল আলম, ঢাকা

বর্তমান সময়ের দাঁড়িয়ে বাংলা ছবির (Bengali movie) দর্শক আগের থেকে কমেছে। বাংলাদেশের (Bangladesh) মানুষ প্রেক্ষাগৃহে গিয়ে উন্নতমানের বাংলা ছবি দেখার আশা করছেন না। ফলে বিনোদনের একটা বড় ইন্ডাস্ট্রি (Entertainment Industry) ঝুঁকির মুখে পড়েছে নিঃসন্দেহে। সেক্ষেত্রে দাঁড়িয়ে হিন্দি ছবি যদি প্রেক্ষাগৃহে দেখানো হয় তাহলে হাল ফিরতে পারে বলে মনে করছেন অনেকেই। এই ব্যাপারে আগ্রহ প্রকাশ করলেন স্বয়ং দেশের তথ্যমন্ত্রী (Minister of Information)।

দেশের মাটিতে বিদেশি ছবির নিয়মিত আমদানি হবে কিনা সে বিষয়ে নেতিবাচক প্রতিক্রিয়ায় বেশি মিলেছে। বিশেষ করে বলিউডের ছবিতে আপত্তি সব থেকে বেশি। এমন আলোচনা-সমালোচনার দোলনায় যখন বিষয়টি দুলছে লম্বা সময় ধরে, তখন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মেহমুদের কণ্ঠে মিললো পজিটিভ মতামত ! তিনি মনে করেন, বছরে ১০-১২টা হিন্দি ছবি দেশের প্রেক্ষাগৃহে চালালে কোনও আপত্তি থাকা উচিত নয়। ২ ডিসেম্বর শুক্রবার চট্টগ্রামের অভিজাত মাল্টিপ্লেক্স স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা উদ্বোধনের সময় এমন অভিমত জানান মন্ত্রী। তিনি বলেন “বছরে ১০-১২টা হিন্দি ছবি আসার ক্ষেত্রে আমার ব্যক্তিগত আপত্তি নেই। তবে দেশের সিনেমা সংশ্লিষ্ট সব মানুষ ও সংগঠনকে একমত হতে হবে। না হলে কিছুই সম্ভব হবে না।”

 

Previous articleতহবিলের টাকা খরচ করেননি বিধায়করা, কেন্দ্রের রিপোর্টে অস্বস্তিতে মোদির রাজ্যে
Next articleচিন সীমান্তে যৌথ সামরিক মহড়া! বেজিংকে কড়া বার্তা ভারত-আমেরিকার