গুজরাট অপরিবর্তিত, হিমাচলে ক্ষমতায় আসছে কংগ্রেস: বলছে বুথ ফেরত সমীক্ষা

গুজরাটে(Gujrat) দু’দফার নির্বাচন শেষ হওয়ার পর যে বুথ ফেরত সমীক্ষা(Exit Poll) প্রকাশ্যে এল সেখানে দেখা যাচ্ছে আর একবার সেখানে ক্ষমতায় আসতে চলেছে বিজেপি(BJP)। লড়াইয়ে দ্বিতীয় স্থানে কংগ্রেস(Congress) এবং আশা জাগালেও তৃতীয় আম আদমি পার্টি(AAP)। অন্যদিকে হিমাচল প্রদেশে বিজেপি ক্ষমতায় থাকলেও এবার হতে চলেছে পালাবদল। দাবি করা হচ্ছে বিজেপির চেয়ে এখানে অনেক বেশি আসনে এগিয়ে থাকবে কংগ্রেস। যদিও এই বুথ ফেরত সমীক্ষাকে ধ্রুব সত্য হিসেবে মানতে একেবারেই নারাজ বিরোধীরা। কারণ, এই Exit Poll যে শেষ কথা নয় তার প্রমাণ মিলেছে একাধিকবার।

বিভিন্ন সংবাদ সংস্থার তরফে গুজরাটের যে বুথ ফেরত সমীক্ষা প্রকাশ্যে এসেছে সেখানে ‘Jan Ki Baat’-এর সমীক্ষা বলছে ১৮২ আসনের গুজরাট বিধানসভায় বিজেপি পেতে পারে ১১৭-১৪০টি আসন, কংগ্রেস ৩৪ থেকে ৫১ এবং আপ ৬ থেকে ১৩ টি। অন্যান্যর দখলে যেতে পারে একটি আসন।

News X-এর সমীক্ষা অনুযায়ী, গুজরাটে বিজেপি পাবে ১১৭-১৪০টি আসন। কংগ্রেস ৩৪ থেকে ৫১টি আসন। আপ ৬ থেকে ১৩ টি আসন। অন্যান্যর দখলে যেতে পারে একটি আসন।

Republic TV P-MARQ -এর সমীক্ষা অনুযায়ী, গুজরাটে বিজেপি পাবে ১২৮-১৪৮টি আসন। কংগ্রেস ৩০ থেকে ৪২টি আসন। আপ ২ থেকে ১০ টি আসন। অন্যান্যর দখলে যেতে পারে ৩টি আসন।

TV9 Gujarati-এর সমীক্ষা অনুযায়ী, গুজরাটে বিজেপি পাবে ১২৫ থেকে ১৩০টি আসন। কংগ্রেস ৪০ থেকে ৫০টি আসন। আপ ৩ থেকে ৫ টি আসন। অন্যান্যর দখলে যেতে পারে ৩টি আসন।

হিমাচল প্রদেশের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী

৬৮টি আসনের হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনে Aaj Tak-Axis My India-র সমীক্ষা বলছে হিমাচলে বেকায়দায় পড়তে চলেছে বিজেপি। সমীক্ষা অনুযায়ী এখানে বিজেপি পাবে ২৪-৩৪টি আসন। কংগ্রেস ৩০-৪০টি আসন। অন্যান্যর দখলে যেতে পারে ৪-৮টি আসন।

P-MARQ-এর সমীক্ষা অনুযায়ী, হিমাচলে বিজেপি পাবে ৩৭টি আসন। কংগ্রেস ৩০টি আসন। আপ ১টি আসন।

TimesNow-ETG-এর সমীক্ষা অনুযায়ী, হিমাচলে বিজেপি পাবে ৩৮টি আসন। কংগ্রেস ২৮টি আসন। অন্যান্যর দখলে যেতে পারে ২টি আসন।

BARC-এর সমীক্ষা অনুযায়ী, বিজেপি পাবে ৩৫ থেকে ৪০টি আসন। কংগ্রেস ২০-২৫টি আসন। আপ পেতে পারে ০-৩টি আসন। অন্যান্যর দখলে যেতে পারে ১-৫টি আসন।

Previous articleলুডো খেলার মারাত্মক নেশা! যোগী রাজ্যের রেণুর গল্প হার মানাবে রিল লাইফকে
Next articleমন্থর বোলিং, জরিমানা করা হল ভারতীয় দলকে