নির্বিঘ্নে টেট পরিচালনা করতে তৎপর নবান্ন, রাস্তায় নামছে অতিরিক্ত বাস

পরীক্ষার দিন যাতে কোনও পরীক্ষার্থীর পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে অসুবিধা না হয় তার জন্য অতিরিক্ত বাস চালানোর সিদ্ধান্ত নিয়ে পরিবহন দফতর (West Bengal Transport Department)।

রবিবার চলতি বছরের প্রাইমারি টেট (TET) পরীক্ষা নিতে চলেছে শিক্ষা পর্ষদ (Board of Primary Education) । আগামী ১১ ডিসেম্বর রাজ্যজুড়ে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনা করতে এর আগেই একগুচ্ছ পদক্ষেপ করেছে রাজ্য সরকার (Government of West Bengal)। পরীক্ষার দিন যাতে কোনও পরীক্ষার্থীর পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে অসুবিধা না হয় তার জন্য অতিরিক্ত বাস চালানোর সিদ্ধান্ত নিয়ে পরিবহন দফতর (West Bengal Transport Department)।

চলতি বছরের টেট নিয়ে যাতে কোনও গন্ডগোল না হয় তার জন্য একাধিক কড়া সিদ্ধান্ত নিয়েছে নবান্ন। পাশাপাশি পরিবহণ দফতরের তরফ থেকেও একগুচ্ছ নির্দেশিকা দেওয়া হয়েছে। বাস দেখভাল করেন যাঁরা তাঁদের ছুটিও প্রয়োজন অনুসারে বাতিল করা হয়েছে। এমনকি পরিস্থিতির ওপর নজর রাখার জন্য স্থানীয় হেডকোয়ার্টারে কন্ট্রোল রুম খোলার পরামর্শ দেওয়া হয়েছে পরিবহন দফতরের তরফ থেকে। ১৪৫৩ টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে, পরীক্ষা কেন্দ্রের আশেপাশে ১৪৪ ধারা জারি থাকবে। কোনও ইলেকট্রনিক্স গ্যাজেট নিয়ে পরীক্ষা কেন্দ্রের প্রবেশ করা যাবে না বলে সাফ জানিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

 

Previous articleট্রমাকেয়ার সেন্টারে দীর্ঘসূত্রিতা! ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর, ফের ‘রেফার-রোগ’ নিয়েও উষ্মা প্রকাশ মমতার
Next articleমাধ্যমিকের আগে ফোন-টিভিতে সময় নষ্ট নয়! পরীক্ষার্থীদের থেকে ‘মুচলেকা’ আদায় স্কুলের