রাজনীতির ময়দানে বিরোধীদের মোকাবিলা, মাঠে শুধুই ফুটবল: MP কাপের উদ্বোধনে বার্তা অভিষেকের

সারাদেশে মডেল হয়ে উঠেছে ডায়মন্ড হারবার- এমপি কাপে বার্তা অভিষেকের

বর্ণাঢ্য আন্তর্জাতিক মানের উদ্বোধনী অনুষ্ঠান। আর ডায়মন্ড হারবারে এমপি কাপের (Diamond Harbour MP Cup) সেই উদ্বোধনী অনুষ্ঠান থেকেই একইসঙ্গে ক্রীড়াপ্রেমী মানুষ এবং বিরোধীদের বার্তা দিলেন এলাকার সাংসদ তথা তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শনিবার বিকেল পাঁচটা নাগাদ ডায়মন্ড হারবার এমপি কাপের উদ্বোধন করেন অভিষেক। ছিলেন রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক-সহ অনেকে। সেই অনুষ্ঠান মঞ্চ থেকেই অভিষেক সাফ জানান, রাজনীতির ময়দানে বিরোধীদের এক ইঞ্চি জমিও ছাড়া হবে না। গণতান্ত্রিক উপায়ে কীভাবে বিরোধীদের নিশ্চিহ্ন করতে হয়, তা তিনি জানেন। তবে আগামী ২০দিন ডায়মন্ড হারবারে শুধুই ফুটবল (Football)। একই সঙ্গে অভিষেক বার্তা দেন, ফুটবলের লড়াই মাঠে। বাইরে সৌভ্রার্তৃত্ব বজায় রাখতে হবে।

অভিষেকের কথায়, ডায়মন্ড হারবারের মানুষ উন্নয়নে আছেন। রাজনীতিতে আছেন। মানুষের পাশে আছেন। আবার ফুটবলেও আছেন। তবে আগামী ২০ দিন কোনও রাজনৈতিক তর্জা নয়, ফুটবল উপভোগ করুন। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, দেশের মধ্যে সব ক্ষেত্রেই পথ দেখায় ডায়মন্ড হারবার। কোভিড মোকাবিলা থেকে শুরু করে আমফানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানো, ত্রাণ বিলি, খাবার পৌঁছনো- সব জায়গায় দৃষ্টান্ত তৈরি করেছে ডায়মন্ড হারবার। তারা যেমন উন্নয়নে আছে, তেমন ফুটবলেও আছে। বিরোধীদের রাজনৈতিক ময়দানে রাজনৈতিকভাবে পর্যদুস্ত করতে তিনি জানেন। তবে, কদিন শুধু তিনকাঠির লড়াই।

গত বছর যখন DHFC প্রথম তৈরি হয়, তখনই অভিষেক জানিয়েছিলেন এই ক্লাবের ভবিষ্যত উজ্জ্বল। এক বছরের মধ্যেই ফার্স্ট ডিভিশন থেকে প্রিমিয়ার ডিভিশনে উত্তীর্ণ হয়েছে। DHFC-এর এই আগ্রগতির জন্য অভিনন্দন জানান ডায়মন্ড হারবারের সাংসদ। তিনি মনে করিয়ে দেন, ফুটবলের লড়াই শুধু মাঠের ভিতর। মাঠের বাইরে যেন ভ্রাতৃত্ব বজায় থাকে। ফুটবল নিয়ে স্বামী বিবেকানন্দের বাণী থেকে মান্না দের গান- অভিষেকের বক্তৃতায় উঠে আসে সবকিছুই। এদিন SDO গ্রাউন্ডে উপস্থিত হয়ে প্রথমেই মাঠ ঘুরে দর্শকদের অভিবাদন গ্রহণ করেন অভিষেক। উপস্থিত দর্শক তখন ফুটবল জ্বরের পাশাপাশি অভিষেকেও আপ্লুত। অভিষেক বলেন, এখন অনেক এমপিই এই ধরনের খেলার আয়োজন করছেন। যেকোনও কিছু ভালো দেখেই শেখা উচিত বলে মন্তব্য করেন ডায়মন্ড হারবারে সাংসদ। আগামী বছর যেন প্রতিটি দিন যেন সব ভালো কাটে- শুভেচ্ছা জানান অভিষেক।

আরও পড়ুন- লক্ষ্মীর ভাণ্ডার কারা কারা পান? কুণালের প্রশ্নে ‘হাত উঠল’ দর্শকাসনের সকল মহিলার

 

Previous articleChandannagar: প্র্যাকটিস ম্যাচে ক্যাচ ধরতে গিয়ে মর্মান্তিক পরিণতি! মাঠেই মৃ*ত্যু যুবকের
Next articleদেশের দারিদ্রের জন্যে দায়ী মোদি সরকার: তীব্র আক্রমণ মীণাক্ষির