ঋষভ পন্থ বনাম কৌশিকী চক্রবর্তী ! ক্রিকেটারের উপর মেজাজ হারালেন শিল্পী

এই বিজ্ঞাপনের যাঁরা নির্মাতা, লেখক, তাঁদের সকলের উদ্দ্যেশে নিজের ক্ষোভ উগড়ে দেন শিল্পী। যদিও কৌশিকীর কথা শুনেই সেই বিজ্ঞাপন নিজের টুইটার থেকে মুছে দিয়েছেন ঋষভ। তা দেখেই ক্রিকেটারকে ধন্যবাদ জানাতে ভুললেন না কৌশিকীও ।

দুজনেই নিজেদের জগতে সুপ্রতিষ্ঠিত। একেবারের দুই মেরুর দুই প্রতিভাবান ব্যক্তিত্ব হওয়া সত্ত্বেও কী করে বিতর্কে (Controversy) জুড়ল নাম তা নিয়ে অবাক অনুরাগীরা। ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্থের (Rishav Panth)উপর বেজায় চটলেন বিখ্যাত সঙ্গীত শিল্পী কৌশিকী চক্রবর্তী (Kaushiki Chakraborty)। শাস্ত্রীয় সঙ্গীতকে (Classical Music) অপমান করেছেন ক্রিকেটার বলেই মনে হয়েছিল শিল্পীর। তাই চুপ থাকতে না পেরে সমাজমাধ্যমেই (Social Media) নিজের ক্ষোভ উগড়ে দিয়েছেন। যদিও এরপর ক্রিকেটার ঋষভের কীর্তিতে মন গলতেও বেশি সময় লাগে নি। কিন্তু ঠিক কী হয়েছিল আর কেনই বা চটে লাল কৌশিকী?

টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের সময় একটি বিজ্ঞাপন করেন ঋষভ পন্থ। যদিও সেটা মাসখানেক আগেকার কথা। সেখানে শাস্ত্রীয় সঙ্গীতশিল্পীদের প্রসঙ্গ টেনে কৌতুকের ভঙ্গিমায় অভিনয় করতে দেখা যায় ঋষভকে। তাঁকে দেখানো হয় এক অসফল সঙ্গীতজ্ঞ হিসেবে, যেন ক্রিকেটার না হলে এই কাজটাই করতেন। এই বিজ্ঞাপন দেখেই বেজায় ক্ষিপ্ত হন শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী কৌশিকী চক্রবর্তী। ক্ষুব্ধ গায়িকা টুইটে লেখেন, “এই বিজ্ঞাপন দেখে বিরক্ত। একেবারে কুৎসিত একটি কাজ, নিজেদের ঐতিহ্যকে ছোট করে দেখানোর উদাহরণ। এমন কাণ্ড কেবল মাত্র নির্বোধরাই করতে পারেন।” কিন্তু এক মাস আগেকার একটি বিজ্ঞাপনকে নিয়ে এত দিন বাদে কেন সরব হলেন কৌশিকি? শিল্পী জানান ক্রিকেটারকে তিনি ব্যক্তিগত ভাবে চেনেন না। তাই রাগ দেখানর কোনও প্রশ্নই ওঠে না। সম্প্রতি সমাজমাধ্যমে এই বিজ্ঞাপন দেখার পর যথেষ্ট অসম্মানিত বোধ করেন তিনি । ঋষভ পন্থের বিরুদ্ধে কিছুই বলার নেই বলে জানিয়েছেন তিনি। তবে কোনও এক জন মানুষকে নয় বরং এই বিজ্ঞাপনের যাঁরা নির্মাতা, লেখক, তাঁদের সকলের উদ্দ্যেশে নিজের ক্ষোভ উগড়ে দেন শিল্পী। যদিও কৌশিকীর কথা শুনেই সেই বিজ্ঞাপন নিজের টুইটার থেকে মুছে দিয়েছেন ঋষভ। তা দেখেই ক্রিকেটারকে ধন্যবাদ জানাতে ভুললেন না কৌশিকীও ।

 

Previous articleঅনশনে অনড় কলকাতা মেডিক্যাল কলেজের আন্দোলনরত পড়ুয়ারা, মঙ্গলে আলোচনা
Next articleশিশুদের যৌ*ন হেনস্থা নিয়ে কড়া বার্তা দেশের প্রধান বিচারপতির