লালনের রহস্যমৃ*ত্যু: সিবিআইয়ের শাস্তির দাবিতে রামপুরহাটে CBI-এর অস্থায়ী ক্যাম্পের সামনে বিক্ষোভ গ্রামবাসীদের

‘লালন শেখকে খুন করেছে সিবিআই। ওদের গ্রেফতার করা হোক।’সিবিআই হেফাজতে বগটুই কাণ্ডে অভিযুক্ত লালন শেখের রহস্যমৃত্যুর পর সিবিআই-এর উপর ঠিক এইভাবেই ক্ষোভ উগড়ে  বিক্ষোভ শুরু করল তাঁর পরিবার ও প্রতিবেশীরা। মঙ্গলবার সকালে রামপুরহাটে সিবিআই-এর অস্থায়ী ক্যাম্পের সামনে বিক্ষোভ শুরু করেন গ্রামবাসীরা। সিবিআই খুন করেছে লালনকে বলে অভিযোগ তাদের। সিবিআইকে গ্রেফতার করা না হলে বিক্ষোভ তুলবেন না তাঁরা বলে জানিয়েছেন গ্রামবাসীরা। ঘটনাস্থলে উপস্থিত বিশাল পুলিশবাহিনী।

আরও পড়ুন:লালনের রহস্যমৃ*ত্যুর পর থমথমে বগটুই! কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা নিয়েও উঠছে প্রশ্ন

এদিকে লালনকে খুন করেছে সিবিআই। এই অভিযোগ জানিয়ে মঙ্গলবার রামপুরহাট থানায় অভিযোগ দায়ের করে লালন শেখের পরিবার। লালনের দিদির অভিযোগ, “ওকে এত মেরেছে যে ছেলে আমাদের দাঁড়িয়ে থাকতে পারছিল না। জল চেয়েছিল জল পর্যন্ত দেয়নি। আমরা সিবিআইয়ের শাস্তি চাই। সিবিআই ওঁকে খুন করেছে।” লালনের মেয়ের দাবি,কেন তাঁর বাবাকে মারা হল, তার জবাব চাই।

এদিকে সিবিআই হেফাজতে কীভাবে লালন শেখের মৃত্যু হল, তা নিয়ে কেন্দ্রীয় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। মঙ্গলবার এই ঘটনায় বিভাগীয় তদন্ত শুরু করেছে সিবিআই। এমনকি রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। আজ লালন শেখের মৃতদেহের ময়নাতদন্তের জন্য একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। ময়নাতদন্তের জন্য বর্ধমান থেকে আনা হচ্ছে মেডিক্যাল টিম। গোটা ময়নাতদন্তটির ভিডিয়োগ্রাফই করা হবে বলে খবর।

প্রসঙ্গত, সিবিআইয়ের অস্থায়ী শিবিরের শৌচাগারে গামছা গলায় জড়ানো অবস্থায় লালনের ঝুলন্ত দেহ উদ্ধার হয় সোমবার। সূত্রের খবর, লালনের গলায় ফাঁস থাকলেও শৌচাগারের মেঝেতে তাঁর পা ঠেকে ছিল। প্রশ্ন উঠছে কীভাবে তাহলে ফাঁস লাগল? ইতিমধ্যেই বীরভূমের পুলিশ সুপার জানিয়েছেন, লালনের মৃত্যুতে অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেই তদন্ত এগোবে।

Previous articleআজ বিশ্বকাপের সেমিফাইনাল, মুখোমুখি মেসি বনাম লুকা মদ্রিচ, তার আগে একনজরে দুই তারকার কিছু সাফল্যের মুহূর্ত
Next article“মোদিকে খু*ন করার জন্য তৈরি হোন”! নিদান দেওয়া গান্ধীবাদী কংগ্রেস নেতা গ্রেফতার