শুভেন্দুর কম্বল বিতরণ অনুষ্ঠানে বিশৃঙ্খলা, পদপিষ্ট হয়ে মৃ*ত শিশু সহ ৩

পুলিশের(Police) অনুমতি ছাড়া শুভেন্দু অধিকারীর(Shuvendu Adhikari) কম্বল বিতরণ অনুষ্ঠানে ভয়াবহ বিশৃঙ্খলা। ঘটনার জেরে পদপিষ্ট হয়ে মৃত্যু হল ১ শিশু সহ ৩ জনের। বুধবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে আসানসোল(Asansol) পুরসভার ২৭ নম্বর ওয়ার্ডে। এখানেই শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। যে অনুষ্ঠানের কোনও পুলিশি অনুমতি ছিল না। অনুষ্ঠান শেষে ব্যাপক হুড়োহুড়ির জেরে পদপিষ্ট হন বহু মানুষ। ঘটনার জেরে এক শিশু ও দু’জন মহিলার মৃত্যু হয়। পাশাপাশি আহত হয়েছেন আরও অনেকে। গোটা ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়।

আসানসোল পুরনিগমের ২৭ নম্বর ওয়ার্ডের ওই অনুষ্ঠান কাউন্সিলর জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী চৈতালি তিওয়ারি উদ্যোগে হয়। সেখান থেকে প্রায় ৫হাজার মানুষকে কম্বল দেওয়ার কথা ছিল। অভিযোগ, এই সভার কোনও পুলিশি অনুমতি ছিল না। বিজেপি বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কয়েকজনকে কম্বল দেন। কম্বল নেওয়ার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। আর সেই সময়েই পদপিষ্ট হয়ে এখনও পর্যন্ত তিনজনের মৃত্যু হয়েছে বলে খবর। তার মধ্যে এক শিশুও রয়েছে। আরও সাতজনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই বিষয় নিয়ে শুভেন্দুকে ধুয়ে দিয়েছেন তৃণমূল (TMC) মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। তিনি বলেন, যে কোনও মৃত্যুই দুঃখজনক। ১২, ১৪, ২১ তারিখ বলে চিৎকার করছিলেন শুভেন্দু। সেদিন লালন শেখের রহস্যমৃত্যু হয় সিবিআই হেফাজতে। আর ১৪ তারিখ গরিব মানুষকে কম্বল দেওয়ার নাম ডাকা হয়। পুলিশকে না জানিয়ে অনুষ্ঠান করার ফলে ভিড় নিয়ন্ত্রণ করা যায়নি। কীভাবে এই সভা করা হল, তা নিয়ে পুলিশের তদন্ত করা হবে। শুভেন্দুর বেপরোয়া মানসিকতার জন্যেই এতগুলি মানুষকে প্রাণ দিতে হল।

আরও পড়ুন- Lalan Sheikh : লালন শেখের দেহের দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ হাইকোর্টের

Previous articleLalan Sheikh : লালন শেখের দেহের দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ হাইকোর্টের
Next articleপাগলের হাতে দেশলাই, ঘর তো পুড়বেই: তমলুক থেকে শুভেন্দুকে তোপ কুণালের