পঞ্চায়েত নির্বাচনের বিজ্ঞপ্তি প্রকাশের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ হাই কোর্টের

পঞ্চায়েত নির্বাচনের বিজ্ঞপ্তি (Panchayat Election Notification) প্রকাশের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর করা জনস্বার্থ মামলার শুনানিতে এই নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। রাজ্য নির্বাচন কমিশন মামলার পরবর্তী শুনানির আগে বিজ্ঞপ্তির দিন প্রকাশ করতে পারবে না।

পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে গত সোমবার কলকাতা হাই কোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন শুভেন্দু অধিকারী। পাশাপাশি অবসরপ্রাপ্ত কোনও বিচারপতির নজরদারিতে পঞ্চায়েত ভোট করানোরও আর্জি জানিয়েছিলেন বিরোধী দলনেতা।

হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মঙ্গলবার মামলাটির শুনানি হয়। কিন্তু সেখানে এই প্রস্তাবের বিরোধিতা করে রাজ্য নির্বাচন কমিশন। এখনই পঞ্চায়েত ভোট নিয়ে কোনও অন্তর্বর্তিকালীন স্থগিতাদেশ না দেওয়ার আর্জিও জানানো হয়। কিন্তু সেদিন শুভেন্দুর তরফে কোনও আইনজীবী উপস্থিত ছিলেন না। তিনি অসুস্থ বলে শুনানিতে উপস্থিত থাকতে পারেননি বলে জানানো হয় আদালতে। বুধবার পরবর্তী শুনানির দিক ঠিক হয়। পরে শুনানির দিন পরিবর্তন করে বৃহস্পতিবার করা হয়। সেখানেই দুই বিচারপতির বেঞ্চ এই নির্দেশ দিল।

Previous article“তারিখ পে তারিখ”, শুভেন্দুর ডিসেম্বর ডেট লাইনকে ফের কটাক্ষ দিলীপের!
Next articleএসএসসি কর্তৃপক্ষকে ভুল শুধরে  ভুয়ো শিক্ষকদের চাকরি বাতিলের নির্দেশ হাই কোর্টের