শাহ সময় দেননি, মোদিকে দিয়ে জোকা-তারাতলা রুটের উদ্বোধন চাইছে মেট্রো কর্তৃপক্ষ

প্রধানমন্ত্রী কলক্যায় আসছেন। এবার তাঁর হাত দিয়েই জোকা-তারাতলা মেট্রো রুটের আনুষ্ঠানিক উদ্বোধন করাতে চাইছেন রেলকর্তারা। আর সেই কারণেই কলকাতা মেট্রো রেলের শীর্ষকর্তারা ফের একবার এই নবতম রুট পরিদর্শন করলেন

সরকারি কর্মসূচিতে আগামী ৩০ ডিসেম্বর কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানা গিয়েছে তিনি
“নমামি গঙ্গে” প্রকল্প নিয়ে বৈঠক করবেন। এদিকে প্রধানমন্ত্রীর শহরে আসছেন জানার পরই ফের তৎপর কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষ। কিছুদিন আগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সময় দিতে পারেননি, এবার প্রধানমন্ত্রী আসায় তাঁর হাত দিয়েই জোকা-তারাতলা মেট্রো রুটের আনুষ্ঠানিক উদ্বোধন করাতে চাইছেন রেলকর্তারা। আর সেই কারণেই কলকাতা মেট্রো রেলের শীর্ষকর্তারা ফের একবার এই নবতম রুট পরিদর্শন করলেন।


আরও পড়ুন:সময় দিতে পারবেন না অমিত শাহ, আজ হচ্ছে না জোকা-তারাতলা মেট্রোর উদ্বোধন

গতকাল, মেট্রোর প্রিন্সিপাল চিফ অপারেশন ম্যানেজার (পিসিওএম) চন্দ্রিমা রায়, ডেপুটি চিফ কমার্শিয়াল ম্যানেজার কৌশিক মিত্র ও আরভিএনএলের আধিকারিকরা জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো চেপেই পরিদর্শন করেন। তাঁরা প্রতিটি স্টেশনে নেমে যাত্রী স্বাচ্ছন্দ্য ও নিরপত্তার দিক খতিয়ে দেখেন। তবে দক্ষিণ শহরতলির এই মেট্রোপথের সূচনা আগামী ৩০ ডিসেম্বরই হবে কি না, নিশ্চিত করে বলতে পারেননি কেউ।

উল্লেখ্য, ১৬ ডিসেম্বর পূর্বঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠকে যোগ দিতে কলকাতা এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পরেরদিন অর্থাৎ ১৭ ডিসেম্বর নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দীর্ঘ বৈঠক করেন তিনি। সেই সময়েও রেলকর্তারা আশা করেছিলেন, তাঁর হাত দিয়েই স্বরাষ্ট্রমন্ত্রী এই মেট্রোপথের সূচনা করবেন। যদিও শেষ মুহূর্তে অমিত শাহর সময় পাওয়া যায়নি। তাই প্রধানমন্ত্রীর ক্ষেত্রে বাড়তি সতর্ক হয়ে মুখে কুলুপ এঁটেছেন মেট্রোর আধিকারিকরা। নবান্নের এক শীর্ষ আমলার দাবি, করোনা পরিস্থিতির আরও অবনতি হলে মোদি গোটা সফরই বাতিল করে দিতে পারেন। ফলে মেট্রো কর্তৃপক্ষ প্রস্তুতি সেরে রাখলেও মোদির হাত দিয়েই যে ৩০ তারিখ জোকা-তারাতলা রুটের উদ্বোধন হবে, তা এখনই নিশ্চিত করে বলা যাবে না। তবে মোদির কলকাতা সফরকে কেন্দ্র করে আশায় বুক বাঁধছেন মেট্রো কর্তারা।

Previous articleউত্তরপাড়ার কলেজ ফেস্টে শানের অনুষ্ঠানে বিশৃঙ্খলা! গুরুতর আহত ৪ পড়ুয়া
Next articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস