“এবার নোট থেকেও সরিয়ে দিন বাপুর ছবি!” মোদি সরকারকে কটাক্ষ মহাত্মার প্রপৌত্রর

সম্প্রতি বিশেষ ডিজিটাল কারেন্সি জারি করেছে আরবিআই। কিন্তু সেই ডিজিটাল কারেন্সিতে মহাত্মা গান্ধীর ছবি রাখা হয়নি। সেই কারণেই কেন্দ্রকে আক্রমণ করেছেন তুষার গান্ধী

এবার কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে সরব হলেন জাতির জনক মহাত্মা গান্ধীর প্রপৌত্র তুষার গান্ধী। কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, “ভারতীয় নোট থেকেও এবার বাপুর ছবি তুলে দিন”। কিন্তু আচমকা এই ভাষাতে কেন্দ্রকে কেন আক্রমণ করলেন তিনি?

সম্প্রতি বিশেষ ডিজিটাল কারেন্সি জারি করেছে আরবিআই। কিন্তু সেই ডিজিটাল কারেন্সিতে মহাত্মা গান্ধীর ছবি রাখা হয়নি। সেই কারণেই কেন্দ্রকে আক্রমণ করেছেন তুষার গান্ধী। ডিজিটাল কারেন্সিতে মহাত্মার ছবি না রাখায় কটাক্ষের সুরে কেন্দ্রকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

কেন্দ্রের শাসকদল বিজেপির কট্টর সমালোচক হিসেবে পরিচিত তুষার গান্ধী। এর আগেও বহুবার কড়া ভাষায় কেন্দ্রের সমালোচনা করেছেন তিনি। আগে একবার তিনি বলেছিলেন, “যে কেন্দ্র সরকার সাড়ম্বরে গান্ধীর জন্মজয়ন্তী পালনের কথা বলছে, আদতে সেই সরকারই তাঁর নীতি ও আদর্শ দেশকে ভুলিয়ে দিতে চায়।”

প্রসঙ্গত, চলতি ডিসেম্বরে আরবিআই দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু ও ভুবনেশ্বরে নিজেদের প্রথম ডিজিটাল রুপি চালু করেছে। আগামিদিনে নগদ অর্থের ওপর দেশের অর্থনীতির নির্ভরতা কমাতে সচেষ্ট আরবিআই।

 

Previous articleRussian Oil: পশ্চিমী দেশগুলির কথা মানলেই মিলবে না তেল, কড়া বার্তা পুতিনের
Next articleকোমর সমান বরফ ভেঙে ভারতীয় জওয়ানের হাসি মুখে এগিয়ে যাওয়ার ভিডিও ভাইরাল