Abhijit Ganguly : ম*রণোত্তর দেহদানের অঙ্গীকার করতে চলেছেন জাস্টিস গঙ্গোপাধ্যায়!

মরণোত্তর দেহদানের অঙ্গীকার করতে চলেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলে এক স্বেচ্ছাসেবী সংস্থার তরফে দাবি করা হয়েছে। এরপর থেকেই ফের আলোচনা শুরু জাস্টিস গঙ্গোপাধ্যায়কে নিয়ে।

কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly) নামটা শোনা শিক্ষক নিয়োগ দুর্নীতি (SSC Recruitment Scam) মামলার কথাই সবার আগে মাথায় আসে। কারণ এই কেসে তাঁর এক একটা সিদ্ধান্ত ‘যুগান্তকারী’ বলে আখ্যা দিতে শুরু করেছেন টেটে (TET) বঞ্চিত চাকরিপ্রার্থীরা। এক কথায় তাঁকে অনেকেই ‘ভগবান’ বলে মানতে রাজি অনেকেই। তাঁর বিভিন্ন রায় মানুষকে বিচার ব্যবস্থার প্রতি আস্থা রাখার ভরসা জুগিয়েছে। এবার আরও এক সিদ্ধান্ত নিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। মরণোত্তর দেহদানের অঙ্গীকার করতে চলেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলে এক স্বেচ্ছাসেবী সংস্থার তরফে দাবি করা হয়েছে। এরপর থেকেই ফের আলোচনা শুরু জাস্টিস গঙ্গোপাধ্যায়কে নিয়ে।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় দুর্নীতিকে বরখাস্ত করেন না। তিনি বহুবার এই কথা জানিয়েছেন সকলের সামনে। তাঁর মতে যারা যেটা পাওয়ার যোগ্য, সেখান থেকে তাঁদের বঞ্চিত করা কখনোই কাঙ্খিত নয়। সাম্প্রতিককালে তাঁর নানা কর্মকাণ্ড যে তাঁকে চর্চায় রেখেছে সেটা নিয়ে কারোর দ্বিমত নেই। মানুষকে তার ন্যায্য দাবি পাইয়ে দেওয়ার কাজের মাঝেই এগিয়ে এলেন জনসেবামূলক লক্ষ্যে। ‘গণদর্পণ’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের তরফে জানানো হয়েছে, আগামী ১০ জানুয়ারী সংগঠনের তরফে আয়োজিত এক অনুষ্ঠানে এসে মরণোত্তর দেহদানের অঙ্গীকার করবেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সংগঠনের সহ-সভাপতি বিকাশরঞ্জন ভট্টাচার্যও (Bikash Ranjan Bhattacharya) ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

Previous articleফের বো*মা উদ্ধার কোচবিহারে, বিজেপির বিরুদ্ধে অশান্তি পাকানোর অভিযোগ তৃণমূলের
Next articleসফল নেতৃত্ব, অধিনায়ক হিসাবে সাফল্যের পিছনে নেহরারকে কৃতিত্ব দিলেন হার্দিক