সফল নেতৃত্ব, অধিনায়ক হিসাবে সাফল্যের পিছনে নেহরারকে কৃতিত্ব দিলেন হার্দিক

হার্দিক আরও বলেন," ওঁর সঙ্গে থাকার কারণে আমার নেতৃত্ব দিতে খুবই সুবিধা হয়েছে। নিজে যেগুলো জানতাম সেটা নিয়ে কোনও দিনই সন্দেহ ছিল না।

টি-২০ অধিনায়ক হিসাবে দুরন্ত পারফরম্যান্স মেলে ধরেছেন হার্দিক পান্ডিয়া। আইপিএল-এ গুজরাত টাইটান্সকে জেতানোর পর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি হার্দিককে। তার কিছু দিনের মধ্যেই ভারতের টি-২০ দলকে প্রথমবার নেতৃত্ব দেওয়ার সুযোগ পান হার্দিক পান্ডিয়া। আর দেশের জার্সিতে নেতৃত্ব দিয়েও একের পর এক সিরিজ জিতে চলেছেন তিনি। খুব কম সময়ের মধ্যে অধিনায়ক হিসাবে জনপ্রিয় হয়ে উঠেছেন হার্দিক। আর এই সাফল্যের জন‍্য কৃতিত্ব দিলেন গুজরাতের কোচ আশিস নেহরাকে। বললেন, আশিস নেহরা আমার জীবনে বিরাট পার্থক্য গড়ে দিয়েছে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ম‍্যাচ জিতে হার্দিক বলেন,” গুজরাতকে নেতৃত্ব দেওয়াই শুধু নয়, ওখানে সবচেয়ে বেশি লাভবান হয়েছি কোচের সঙ্গে কাজ করে। আশিস নেহরা আমার জীবনে বিরাট পার্থক্য গড়ে দিয়েছে। আমার মানসিকতা বদলে গিয়েছে। হতে পারে আমরা আলাদা ব্যক্তিত্ব। কিন্তু ক্রিকেটীয় ভাবনাচিন্তায় আমরা দু’জনেই এক জায়গায়।”

হার্দিক আরও বলেন,” ওঁর সঙ্গে থাকার কারণে আমার নেতৃত্ব দিতে খুবই সুবিধা হয়েছে। নিজে যেগুলো জানতাম সেটা নিয়ে কোনও দিনই সন্দেহ ছিল না। আমার দরকার ছিল শুধু ভরসার। সেটা পাওয়ার পরে আর ভাবতে হয়নি। ক্রিকেট সম্পর্কে নেহরার জ্ঞানের ব্যাপারে আগেই জানতাম। আমি যা জানতাম সেটাকে সমর্থন করাই আসল ব্যাপার ছিল। আমাকে খুব সাহায্য করেছে ওটা।”

Previous articleAbhijit Ganguly : ম*রণোত্তর দেহদানের অঙ্গীকার করতে চলেছেন জাস্টিস গঙ্গোপাধ্যায়!
Next articleউদ্বেগেজনক তথ্য, মধ্যপ্রদেশে এক বছরে ৩৪ বাঘের মৃ*ত্যু !