শুভেন্দুর হুমকির পরেই জাকির হোসেনের বাড়ি-কারখানায় আয়কর হানা! উদ্ধার বিপুল টাকা

হুমকি দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।ঠিক তারপরই জঙ্গিপুরের তৃণমূল বিধায়ক জাকির হোসেনের বাড়িতে হানা দেয় আয়কর।বুধবার মুর্শিদাবাদের সামসেরগঞ্জে আনন্দ বিড়ি ও সুতির শিব বিড়ি ফ্যাক্টারিতে হানা দিয়েছিলেন আয়কর দফতরের আধিকারিকরা। অভিযান চলে তৃণমূল নেতার বাড়িতেও। এরপর সেখান থেকে প্রায় ১১ কোটি টাকা উদ্ধার করেন আয়কর আধিকারিকরা।কোথা থেকে বিপুল পরিমাণ টাকা এল, তা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

আরও পড়ুন:বর্ধমানের কেতুগ্রামে শ্যুটআউট, খু*ন তৃণমূল কর্মী
সম্প্রতি শুভেন্দু অধিকারীর হুঁশিয়ারির শিকার হন জাকির। আর সেই হুঁশিয়ারির পরই বুধবার তৃণমূল বিধায়কের বাড়িতে আয়কর হানা দেয়।  কেন্দ্রীয় বাহিনী জাকির হোসেনের বাড়ি, সামশেরগঞ্জের আনন্দ বিড়ি এবং ধূলিয়ানের বিজলি বিড়ি কারখানা ঘিরে ফেলে। সেই সময় জাকির হোসেন বাড়িতেই ছিলেন।আয়কর দফতরের আধিকারিকরা বিধায়ক ও তাঁর পরিবারের সদস্যদের প্রতিটি মোবাইল বাজেয়াপ্ত করেন। প্রাক্তন মন্ত্রী তথা বিধায়কের তাঁর বাড়ি, অফিস এবং গুদামে তল্লাশি চালান আধিকারিকরা। তল্লাশির সময় বিধায়কের অফিস থেকে ৯ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। বাকি ২ কোটি টাকা কারখানা এবং গুদাম থেকে উদ্ধার করেন আধিকারিকরা।

এপ্রসঙ্গে জাকির হোসেন স্পষ্টতই জানান,’আমি বিধায়কের পাশাপাশি একজন শিল্পপতিও। ব্যবসার জন্য আমার রাইস মিলে ও তেল মিলে টাকা থাকে। কৃষকদের সঙ্গে নগদ টাকার মাধ্যমেই লেনদেন করতে হয় দিতে হয়।বিড়ি শ্রমিকদেরও পাশাপাশি নগদ টাকা দিতে হয়। তাই টাকা রাখা ছিল। বাড়িতে অল্প টাকা পাওয়া গিয়েছে। সেই টাকাগুলোও আমার বাড়ির মহিলাদের ছিল।সমস্ত টাকাই ব্যাঙ্ক থেকেই তোলা হয়েছিল। আমি এ বিষয়ে আয়কর আধিকারিকদের লিখিতভাবে জাবিয়েছি।’


তবে এ নিয়ে আজ সকাল থেকেই রাজনৈতিক মহলে শুরু হয়ে গিয়েছে শোরগোল। বিজেপির দাবি, টাকা উদ্ধার হলেই টাকাটা কৃষক বা সাধারণ মানুষের বলে দাবি করা হয়। এর পাল্টা দিতে ছাড়েনি তৃণমূল। কেন্দ্রীয় সংস্থাগুলি যে বিজেপির কথায় চলে তা আবারও প্রমাণিত। শুভেন্দুর হুশিয়ারির পরই তৃণমূল নেতার বাড়িতে আয়কর হানা দিল। বিজেপি নেতাদের বাড়িতে ইডি, সিবিআই, আয়কর এভাবে হানা দিলে প্রতিটি বিজেপি নেতারা জেলে থাকবেন।

 

Previous articleবর্ধমানের কেতুগ্রামে শ্যুটআউট, খু*ন তৃণমূল কর্মী
Next articleভারতের দুই কাশির সিরাপে উজবেকিস্তানে ১৯ মৃত্যু, প্রাণঘাতী সেই ঔষধে নিষেধাজ্ঞা ‘হু’-র