বঙ্গ বিজেপির কোন্দল মেটাতে হিমশিম নাড্ডা, পাত্তা দিচ্ছে না শাসকদল

তৃণমূল কংগ্রেসের রাজ‌্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের বক্তব‌্য, বিজেপি সভাপতির বাংলায় আসা নিয়ে আমরা ভাবছি না। উনি নিজের রাজ‌্য হিমাচলে বিজেপি সরকারকে ক্ষমতায় ধরে রাখতে পারেননি। শীতের সময় পর্যটনের জন‌্য খুব ভাল।

নদিয়ার বেথুয়াডহরিতে জনসংযোগ অভিযানে বৃহস্পতিবার অংশ নিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। রাজ্য সফরে এসে এদিন মায়াপুর ইস্কন মন্দিরে পুজো দেন তিনি। তারপরে বেথুয়াডহরিতে জনসভা থেকে তিনি বলেন, ২০২২-এ ৫৭ শতাংশ মোবাইল ভারতে তৈরি হয়। অ্যাপল মোবাইলেও লেখা থাকে মেড ইন ইন্ডিয়া। ভারত আজ বিশ্বের বিভিন্ন দেশে ওষুধ রফতানি করছে। প্রতিরক্ষা দফতরে আগে প্রচুর দুর্নীতি হত। ডুবোজাহাজ কিনতে দুর্নীতি, হেলিকপ্টার কিনতে দুর্নীতি হত। এখন ভারত বিভিন্ন দেশে প্রতিরক্ষা সরঞ্জাম রফতানি করছে।

এদিন নাড্ডা আরও বলেন, প্রধানমন্ত্রী মোদি নিজেই বলেছেন দুর্নীতিগ্রস্থদের কাউকে ছাড়া হবে না, প্রত্যেককে জেলে ঢোকানো হবে। শুভেন্দু অধিকারী যদি বিচারের মাধ্যমে স্বস্তি পান, তাহলে বিচারপতির বিরুদ্ধেই আন্দোলন হয়।

তিনি বলেন, রাজনীতিতে চিরস্থায়ী কেউ হয় না। আগে সিপিএম ছিল। ভবিষ্যতে বাংলার মানুষ বিজেপিকে দেখতে চাইছে।নাড্ডার এই বক্তব্য প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের রাজ‌্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের বক্তব‌্য, বিজেপি সভাপতির বাংলায় আসা নিয়ে আমরা ভাবছি না। উনি নিজের রাজ‌্য হিমাচলে বিজেপি সরকারকে ক্ষমতায় ধরে রাখতে পারেননি। শীতের সময় পর্যটনের জন‌্য খুব ভাল। এই সময় চিড়িয়াখানার পুকুরে ও সাঁতরাগাছির ঝিলে প্রচুর পরিযায়ী পাখি আসে। উনি তেমনই একটা পরিযায়ী পাখি।

রাজ‌্য সভাপতি সুকান্ত মজুমদার বুধবার বলেছেন, ২৫টি লোকসভা আসনে জেতার টার্গেট নিয়ে এগোচ্ছে বিজেপি। যদিও প্রাক্তন রাজ‌্য সভাপতি দিলীপ ঘোষ তার সঙ্গে একমত নন। তাঁর বক্তব‌্য, রাজ‌্য সভাপতি একটা টার্গেট রেখেছেন। বাকিরা সেই লক্ষ‌্য পূরণের জন‌্য লড়বেন। তবে ২৫টি আসনে জেতার কথা বলা হচ্ছে, সেটা ৩০টিও হতে পারে।জানা গিয়েছে, লোকসভা ও পঞ্চায়েত ভোটকে সামনে রেখে আগামী কর্মসূচি ও দলের রণকৌশল কী হবে, তা নিয়ে বৃহস্পতিবারই সুকান্ত মজুমদার ও দিলীপ ঘোষদের একপ্রস্থ গাইডলাইন দেন জে পি নাড্ডা।

Previous articleফেক নিউজ যাচাইয়ের ক্ষমতা শুধুই কেন্দ্রের! নয়া খসড়ার বিরোধিতায় সরব এডিটর্স গিল্ড
Next articleআইসিসি একদিনের ক্রিকেটে ব‍্যাটারদের র‍্যাঙ্কিং-এ বিরাট উন্নতি কোহলির