সরস্বতী পুজোতে থাকবে না শীতের দাপট, উষ্ণ উইকেন্ডের আশঙ্কা হাওয়া অফিসের

গত কয়েকদিন ধরে কমেছে শীতের দাপট। আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department) বলছে এই আবহাওয়া আগামী বেশ কয়েকদিন বজায় থাকবে। শনিবার থেকে ফের ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রা।

বাঙালির ভ্যালেন্টাইন্স ডে- তে কনকনে শীত (Cold) থাকবে না জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department)। সরস্বতী পুজোর(Saraswati Puja) সকালে স্নান করতে গিয়ে আর টেনশন করতে হবে না। বরং বিদ্যার দেবীকে এই বছর উষ্ণ অভ্যর্থনাই জানাবেন বঙ্গবাসী (West Bengal People)। আগামী সপ্তাহে কার্যত শীত(Winter) উধাও হওয়ার কথাই জানাচ্ছে হাওয়া অফিস (Weather Office)৷

গত কয়েকদিন ধরে কমেছে শীতের দাপট। আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department) বলছে এই আবহাওয়া আগামী বেশ কয়েকদিন বজায় থাকবে। শনিবার থেকে ফের ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রা। সোমবার থেকে বৃহস্পতিবারের মধ্যে কলকাতার পারদ ২০ ডিগ্রি ছুঁতে পারে বলে আশঙ্কা আবহাওয়াবিদদের। শুক্রবার রাতে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসছে । এই পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতের সমতলেও ঢুকতে পারে। এর প্রভাব থাকবে ২৬ জানুয়ারি পর্যন্ত। তার জেরেই আবহাওয়ার এই পরিবর্তন। আজ শুক্রবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি সেলসিয়াস কম। আগামী ২৪ ঘণ্টায় শহরে ১৪ থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে তাপমাত্রা ঘোরাফেরা করবে বলে মনে করা হচ্ছে। উত্তর-পশ্চিম ভারতজুড়েই রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ব্যাপক বৃষ্টির সম্ভাবনা। রাজধানী দিল্লিতে (Delhi) বৃষ্টি ও বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে সোম ও মঙ্গলবার।

Previous articleরিয়াধে মেসি-রোনাল্ডোর সঙ্গে সাক্ষাৎ অমিতাভ বচ্চনের, সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট বিগ বি’র
Next articleআইনজীবীদের এজলাস বয়কট সরকারের পক্ষেই ক্ষ*তিকর! মন্তব্য বিচারপতি মান্থার