দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচারে ৬-৭ ফেব্রুয়ারি দু’দিনের ত্রিপুরা সফরে যাচ্ছেন মমতা-অভিষেক

আগামী ১৬ ফেব্রুয়ারি ৬০ আসন বিশিষ্ট ত্রিপুরায় হাইভোল্টেজ বিধানসভা নির্বাচন। এবার সেই নির্বাচনের প্রচারে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মেঘালয়ের মতো এখানেও তাঁর সঙ্গী অভিষেক বন্দ্যোপাধ্যায়

২০২৪ লোকসভা ভোটের আগে উত্তর-পূর্বের রাজ্যগুলির দিকে বিশেষ নজর দিয়েছে বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেস। বিশেষ করে অভিষেক বন্দ্যোপাধ্যায় দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হওয়ার পর একাধিকবার রাজনৈতিক কর্মসূচি নিয়ে উত্তর-পূর্বের বাঙালি অধ্যুষিত ত্রিপুরা ও মেঘালয়ে গিয়েছেন। ত্রিপুরার মাটিতে দাঁড়িয়ে বারবার ঘোষণা করেছেন বিধানসভা ভোটে এক ইঞ্চিও জমি ছাড়া হবে না। কারণ, ডাবল ইঞ্জিন বিজেপি সরকারের জঙ্গলরাজ থেকে মুক্তি দিয়ে ত্রিপুরাবাসীকে গণতন্ত্র ফিরিয়ে দিতে বদ্ধপরিকর তৃণমূল।

আগামী ১৬ ফেব্রুয়ারি ৬০ আসন বিশিষ্ট ত্রিপুরায় হাইভোল্টেজ বিধানসভা নির্বাচন। এবার সেই নির্বাচনের প্রচারে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মেঘালয়ের মতো এখানেও তাঁর সঙ্গী অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ৬ ও ৭ ফেব্রুয়ারি ঠাসা কর্মসূচি নিয়ে দু’দিনের ত্রিপুরা সফরে যাচ্ছেন মমতা-অভিষেক।

৬ ফেব্রুয়ারি কলকাতা থেকে আগরতলা যাবেন তৃণমূল নেত্রী, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। ওইদিনই বিখ্যাত ত্রিপুরেশ্বরীর মন্দিরেও যাবেন তাঁরা। পুজো দেবেন। তারপর শুরু করবেন রাজনৈতিক কর্মসূচি। রাতে আগরতলাতেই থাকবেন বাংলার মুখ্যমন্ত্রী। তৃণমূলের প্রদেশ নেতাদের সঙ্গে একটি বৈঠক করতে পারেন তিনি। পরদিন ৭ তারিখে দলীয় প্রার্থীদের সমর্থনে আগরতলায় একটি বর্ণাঢ্য রোড-শো করবেন মমতা-অভিষেক। তারপর হতে পারে জনসভা। সেখানে দু’জনেই বক্তব্য রাখবেন।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার কলকাতায় ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত নেতাদের নিয়ে বৈঠকে বসেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে ত্রিপুরা তৃণমূলের ইনচার্জ রাজীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ত্রিপুরায় প্রচারে যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকের ২৪ ঘন্টা কাটতে না কাটতেই তৃণমূল সূত্র থেকে মুখ্যমন্ত্রীর ত্রিপুরা সফরসূচি প্রসঙ্গে জানিয়ে দেওয়া হল। দু’দিন সেখানে থেকে ত্রিপুরার দলীয় নেতাকর্মীদের উৎসাহ দেবেন মমতা-অভিষেক। ৬০ আসন বিশিষ্ট ত্রিপুরায় সব আসনেই এবার এককভাবে লড়ে প্রার্থী দিতে চায় তৃণমূল। প্রার্থী হতে চেয়ে একাধিক আবেদন জমা পড়েছে। শীর্ষ নেতৃত্ব প্রার্থীদের বায়োডাটা খতিয়ে দেখার কাজ শুরু করে দিয়েছেন। মনে করা হচ্ছে মমতা-অভিষেকের সফরের আগেই বেশিরভাগ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে দিতে পারে তৃণমূল।

অন্যদিকে, আগামী ২৪ জানুয়ারি মেঘালয় যাচ্ছেন অভিষেক বন্দোপাধ্যায়। ওইদিন মেঘালয় বিধানসভা নির্বাচনের জন্য ইস্তেহার প্রকাশ করবেন তিনি। গত ডিসেম্বর মাস ও চলতি সপ্তাহেই মেঘালয়ে গিয়েছিলেন তৃণমূল নেত্রী এবং অভিষেক। শিলং-এ দলের নেতাদের সঙ্গে একটি বৈঠক করেছিলেন তিনি। বড়দিনের আগেই সেখানে একটি অনুষ্ঠানেও যোগ দেন তিনি। সদ্য মেঘালয় সফরে গিয়ে একাধিক রাজনৈতিক কর্মসূচির পাশাপাশি সভাও করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক। বন্দোপাধ্যায়৷ মেঘলায়ের ৬০টি আসনেই লড়াই করতে চলেছেন তাঁরা। অভিষেকের দাবি, সেখানের মানুষ পরিবর্তনের জন্য মুখিয়ে আছেন। মমতার দাবি, এবার তারাই সেখানে সরকার গঠন করবেন। তিনি জানিয়ে দেন, মেঘলায়ের ”ভুমিপুত্র” মেঘালয় শাসন করবে। মেঘালয়ে ভোট ২৭ ফেব্রুয়ারি।

 

Previous articleসোশ্যাল মিডিয়ায় মানুষকে বিভ্রান্ত করার শা*স্তি পাবেন সেলিব্রেটিরা !
Next articleপঞ্চায়েতের আগে ফের উত্ত*প্ত ভাঙড়! গণ্ডগোল করলে প্রতিরোধ হবে হুঁশিয়ারি তৃণমূলের