বাতিল জাতীয় কুস্তি সংস্থার সাধারণ সভার বৈঠক

গত শুক্রবার নয়াদিল্লিতে প্রায় দু’ঘণ্টা ধরে বৈঠক করেছে ভারতীয় অলিম্পিক্স কমিটি। পিটি ঊষার নেতৃত্বাধীন কমিটি বৈঠকের পরে একটি ৭ সদস্যের কমিটি তৈরি করে।

বাতিল হয়ে গেল জাতীয় কুস্তি সংস্থার সাধারণ সভার বৈঠক। এমনকি কেন্দ্রের নির্দেশে বন্ধ রাখা হল কুস্তির সমস্ত প্রতিযোগিতা। জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরণ সিং-এর বিরুদ্ধে যৌ*ন হেনস্থার অভিযোগে টালমাটাল পরিস্থিতি। আর সেই কারণেই উত্তরপ্রদেশের অযোধ্যায় জরুরি ভিত্তিতে জাতীয় কুস্তি সংস্থার সাধারণ সভার বৈঠক ডাকা হয়েছিল। কিন্তু যেহেতু কেন্দ্র জানিয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কুস্তি সংক্রান্ত সব কিছু বন্ধ থাকবে, আর সেই কারণেই বাতিল হল বৈঠক।

গত শুক্রবার নয়াদিল্লিতে প্রায় দু’ঘণ্টা ধরে বৈঠক করেছে ভারতীয় অলিম্পিক্স কমিটি। পিটি ঊষার নেতৃত্বাধীন কমিটি বৈঠকের পরে একটি ৭ সদস্যের কমিটি তৈরি করে। তাঁরা বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানানো হয়।

সম্প্রতি জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরণ সিং-এর বিরুদ্ধে যৌ*ন হেনস্থার অভিযোগ তুলেছেন বিনেশ ফোগাট, বজরং পুনিয়ারা। এই অভিযোগের পরে সংস্থার সহ-সভাপতি বিনোদ তোমরকে বরখাস্ত করে কেন্দ্র। কুস্তি ফেডারেশন যাতে সঠিক ভাবে কাজ করে সেই জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানিয়েছে কেন্দ্র। গত শনিবার কেন্দ্রের আশ্বাস পাওয়ার পরেই বিক্ষোভ তুলে নিয়েছেন কুস্তিগিররা। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে বৈঠকের পরে এই সিদ্ধান্ত নিয়েছেন বজরংরা। যতদিন না তদন্ত শেষ হচ্ছে, ততদিন জাতীয় কুস্তি সংস্থার সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে ব্রিজভূষণকেও।

 


Previous article‘ইন্দুবালা’ হচ্ছেন ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্রী, প্রকাশ্যে ‘সস্ত্রীক বাঘাযতীন ‘
Next articleসরস্বতী পুজো করতে চেয়ে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে চিঠি TMCP-এর