‘দীক্ষামঞ্জরি’তে সানার পুজো, অঞ্জলি দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

সরস্বতী পূজা মানেই বাঙালির ভ্যালেন্টাইন্স ডে। ২০২৩ শে আবার সরস্বতী পুজোর দিনটা স্পেশাল। একদিকে যেমন কোভিড মুক্ত পুজো অন্যদিকে আবার সাধারণতন্ত্র দিবসের সঙ্গে সরস্বতী পুজোর সেলিব্রেশন।

সরস্বতী পুজোর (Saraswati Puja) সকালে সাধারণ মানুষ থেকে তারকা প্রতিটি একেবারে অন্যরকম ভাবে ধরা দিলেন ক্যামেরার সামনে। সকাল থেকে বাড়িতে বাড়িতে পুরোহিতের মন্ত্রের শব্দ শুনতে শুনতে ঘুম ভাঙল বাঙালির। এরপর অঞ্জলি দেওয়ার পালা। ব্যতিক্রমী নন বাংলার মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়ও (Saurav Ganguly)। ডোনা গঙ্গোপাধ্যায়ের (Dona Ganguly) নাচের স্কুল ‘দীক্ষামঞ্জরি’তে (Deekshamanjari) প্রত্যেক বছরের মতো এ বছরও বাগদেবীর আরাধনার আয়োজন করা হয়। সেখানেই হাজির বাংলার মহারাজ।

সরস্বতী পূজা মানেই বাঙালির ভ্যালেন্টাইন্স ডে। ২০২৩ শে আবার সরস্বতী পুজোর দিনটা স্পেশাল। একদিকে যেমন কোভিড মুক্ত পুজো অন্যদিকে আবার সাধারণতন্ত্র দিবসের সঙ্গে সরস্বতী পুজোর সেলিব্রেশন। হলুদ পাঞ্জাবি আর বাসন্তী শাড়িতে সকাল থেকেই ভিড় স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে। অন্যান্য বছরের মত এ বছর ডোনা গঙ্গোপাধ্যায় এবং তাঁর পরিবার ‘দীক্ষামঞ্জরি’তে পুজোর আয়োজন করেন। ডোনা নিজে একজন নৃত্যশিল্পী, তাই তাঁর স্কুলের ছাত্র-ছাত্রীরা এই পুজোর কাজে হাত লাগান। পাশাপাশি সানা গঙ্গোপাধ্যায় (Sana Ganguly) এখন মায়ের পুজোর সব দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন। তাতে বেজায় খুশি বাবা সৌরভ। ক্যামেরার সামনে তো বলেই ফেললেন , “এটা সানার পুজো এখানেই প্রত্যেক বছর আসা।” সামনেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক আসতে চলেছে, এই নিয়ে মুম্বাইয়ে বেশ কিছুদিন সিনেমার প্রযোজক সংস্থা সঙ্গে কথাবার্তা সেরেছেন ‘দাদা’। সাংবাদিকরা এই বিষয়ে জানতে চাইলে সৌরভ বলেন “সবটাই আলোচনা স্তরে আছে। অনেক মানুষ এর সঙ্গে যুক্ত আছেন। সকলের প্রচেষ্টায় আশা করি ভালো কিছু হবে।” সবশেষে তাঁকে ভারতীয় মহিলা ক্রিকেট দলের আইপিএল খেলার প্রসঙ্গে জিজ্ঞাসা করলে উচ্ছ্বসিত সৌরভ বলেন এ ব্যাপারে তিনি ভীষণ আশাবাদী । কারণ ভারতীয় মহিলা ক্রিকেট দলের তারকারা দেশের নাম উজ্জ্বল করবে এই বিশ্বাস তাঁর আছে।

Previous articleবর্ণময় কুচকাওয়াজে রেড রোডে সাধারণতন্ত্র দিবস পালন
Next articleসরস্বতী পুজোয় আচমকাই নিজের কলেজে মুখ্যমন্ত্রী! গলা মেলালেন ছাত্রীদের সঙ্গে