শেফালিদের সংবর্ধনা বোর্ডের, অভিনন্দন জানালেন সচিন

এদিন বোর্ডের তরফে শেফালিদের হাতে তুলে দেওয়া হয় পাঁচ কোটি টাকার চেক।

আইসিসি অনুর্ধ্ব-১৯ মহিলা টি-২০ বিশ্বকাপ চ‍্যাম্পিয়ন ভারতীয় দলকে সংবর্ধনা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। এদিন ভারত-নিউজিল‍্যান্ড ম‍্যাচের আগে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শেফালি ভর্মাদের সংবর্ধনা দিয়ে অভিনন্দন জানালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সচিন তেন্ডুলকর। সচিন তেন্ডুলকর ছাড়াও শেফালিদের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিসিআই সভাপতি রজার বিনি, বোর্ড সচিব জয় শাহ, বোর্ড কর্তা রাজীব শুক্লা-সহ অন‍্যরা। এদিন বোর্ডের তরফে শেফালিদের হাতে তুলে দেওয়া হয় পাঁচ কোটি টাকার চেক।

এদিন সংবর্ধনা অনুষ্ঠানে ভারতীয় মেয়েদের সচিন তেন্ডুলকর বলেন,” তোমাদের সাফল্যে গোটা দেশ গর্বিত। তোমরা এখন রোল মডেল। আমি নিশ্চিত দেশকে আরও সাফল্য এনে দেবে তোমরা। বিশ্বকাপ জেতার স্বপ্ন আমরা প্রথম দেখেছিলাম ১৯৮৩ সালে। তখন আমার ১০ বছর বয়স। এই বিশ্বকাপ জয় দেশের ছোট ছোট মেয়েদের ক্রিকেটের প্রতি আরও উৎসাহিত করবে। ওরাও হাতে ব্যাট, বল তুলে নেওয়ার আগ্রহ পাবে। দেশের প্রতিনিধিত্ব করার স্বপ্ন দেখবে। এবছর থেকেই শুরু হচ্ছে মহিলাদের আইপিএল। মহিলাদের ক্রিকেটের জন্য এটা খুব বড় পদক্ষেপ। আমি সবসময় পুরুষ এবং মহিলাদের সমানাধিকারে বিশ্বাস করি। শুধু ক্রীড়াক্ষেত্রে নয়, জীবনের প্রতিটি ক্ষেত্রেই সমানাধিকার গুরুত্বপূর্ণ।”

এখানেই না থেমে সচিন আরও বলেন,” ভারতীয় মহিলা ক্রিকেটের ভিত অত্যন্ত শক্তিশালী। প্রজন্মের পর প্রজন্ম বিশ্বমানের মহিলা ক্রিকেটার উঠে এসেছে আমাদের দেশে। শান্তা রঙ্গস্বামী, ডায়না এডুলজি, অঞ্জুম চোপড়া, মিতালি রাজ, ঝুলন গোস্বামীদের সাফল্যের ভিতের উপর দাঁড়িয়েই এই বিশ্বকাপ এসেছে। প্রত্যেক প্রজন্ম তাদের পরের প্রজন্মকে খেলার জন্য উৎসাহিত করেছে।”

আরও পড়ুন:কেন বারবার নিম করোলি বাবার আশ্রমে ছুটে যান বিরুষ্কা? চলুন একবার জেনে নেওয়া যাক


Previous articleবোলপুরে চেনা মেজাজে মমতা: শিশুদের দিলেন বই-চকোলেট, সোনাঝুরিতে দোকানে বানালেন চা
Next articleস্বাস্থ্য সাথীতে অনিয়মের অভিযোগ, ১০২টি হাসপাতালকে শোকজ, জরিমানা ১১ কোটি