কেন বারবার নিম করোলি বাবার আশ্রমে ছুটে যান বিরুষ্কা? চলুন একবার জেনে নেওয়া যাক

জানা যায়, অনেকেই এই নিম করোলি বাবাকে বলে থাকেন চমৎকারি বাবা। অনেকেই আবার বাবাকে হনুমানজির অবতারও বলে থাকেন।

মাঝে মধ‍্যেই শান্তির খোঁজে বিভিন্ন তীর্থস্থানে বেড়িয়ে পরেন বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। সেক্ষেত্রে আধ‍্যাত্মিকতার খোঁজে বারবার বৃন্দাবনে নিম করোলি বাবার আশ্রমে ছুটে যান বিরুষ্কা। এমনকি একদিনের ক্রিকেটে বিরাটের একের পর এক সেঞ্চুরি করার পিছনেও নাকি হাত রয়েছে এই নিম করোলি বাবার, এমনও গুঞ্জন শোনা যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। এরপরই সোশ্যাল মিডিয়ায় তোলপাড় হয়ে যায় কে এই বাবা? কেনই বা তাঁর কাছে ছুটে যান তারকা দম্পতি?

জানা যায়, অনেকেই এই নিম করোলি বাবাকে বলে থাকেন চমৎকারি বাবা। অনেকেই আবার বাবাকে হনুমানজির অবতারও বলে থাকেন। উত্তরপ্রদেশের আকবরপুরে জন্ম এই নিম করোলি বাবার। নিম করোলি বাবার আসল নাম হল লক্ষ্মীনারায়ণ শর্মা। শোনা যায়, মাত্র ১৭ বছর বয়সেই যাবতীয় জ্ঞান-বিদ্যা অর্জন করে ফেলেছিলেন তিনি। তাঁর ভক্তরা তাঁকে মহারাজজি নামেই ডাকেন। শুধু মাত্র ভারতই নয়, বিদেশের অনেক বড় তারকাও তাঁর সান্নিধ্যে আসেন। এই তারকাদের তালিকায় রয়েছেন স্টিভ জবস, জুলিয়া রবার্টস ও মার্ক জুকেনবার্গের মতো ব্যক্তিত্বও। জানা যায় বাবা ইতিমধ্যেই হনুমানজির ১০৮টি মন্দির তৈরি করেছেন। মাত্র এগারো বছর বয়সে বাবা-মায়ের ইচ্ছের কারণে বিয়ে করেন মহারাজজি। তবে বিয়ের কিছু দিনের মধ্যেই সাধু হওয়ার জন্য সংসারজীবন ত্যাগ করেন তিনি। পরে বাবার অনুরোধে ফের সংসার জীবনে ফেরেন তিনি। দু’টি পুত্র ও একটি কন্যাসন্তানের বাবা হন তিনি।

তিনি বলে থাকেন জীবসেবাই ভগবানের সান্নিধ্যে থাকার সহজতম উপায়। এই মতই প্রচার করেন নিম করোলি বাবা। নিম করোলি বাবা বলেন, ‘‘সংযুক্তি ও অহংবোধ ঈশ্বর উপলব্ধির সবচেয়ে বড় বাধা।’’ ১৯৭৩ সালের সেপ্টেম্বর মাসে মারা যান নিম করোলি বাবা। তাঁর মৃত্যুর পর তাঁর ভক্তরা ভারত ও আমেরিকার বিভিন্ন শহরে বাবার আশ্রম তৈরি করেন।

আরও পড়ুন:রঞ্জি ট্রফির দ্বিতীয় দিনের শেষে ঝাড়খণ্ডের বিরুদ্ধে চালকের আসনে বাংলা

Previous articleপুরনো গাড়ি বাতিলের সিদ্ধান্ত! বাজেটে সময়সীমা জানালেন অর্থমন্ত্রী নির্মলা
Next articleইতিহাস গড়লেন আর্জেন্টিনার এনজো ফার্নান্দেজ, ১ হাজার ৩৯৯ কোটি টাকায় যোগ দিলেন চেলসিতে