শ্মশান দুর্নীতি মামলায় ফের সৌমেন্দুকে কাঁথি থানায় তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ

আজ তিন ঘণ্টা তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। তার বক্তব্য এদিন ভিডিও রেকর্ডিংও করা হয়। আগামী সোমবার ফের তাকে কাঁথি থানায় তলব করা হয়েছে।

রাঙামাটি শ্মশানের জমি থেকে পথবাতি, একাধিক দুর্নীতির মামলায় সৌমেন্দুকে শুক্রবার ফের তলব করেছিল কাঁথি থানা। হাই কোর্ট সৌমেন্দুকে রক্ষাকবচ দিলেও পুলিশকে তদন্ত চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছিল।কলকাতা হাই কোর্ট নির্দেশ দিয়েছিল, তদন্তে সহযোগিতা করতে হবে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারীকে।

সেই অনুযায়ী শুক্রবার শ্মশান দুর্নীতি মামলার তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে থানায় পাঠানো হল কাঁথি পুরসভার প্রাক্তন পুরপ্রধান সৌমেন্দুকে। তিনি শুক্রবার দুপুরে কাঁথি থানায় পৌঁছন। সৌমেন্দুর আইনজীবী অনির্বাণ চক্রবর্তী জানিয়েছেন, শুক্রবার বেলা ১১টায় সৌমেন্দুকে ডেকে পাঠানো হয়েছিল। ব্যক্তিগত সমস্যার কারণে ঘণ্টাদুয়েক পর দুপুর ১টা নাগাদ থানায় হাজিরা দিয়েছেন তিনি। আজ তিন ঘণ্টা তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। তার বক্তব্য এদিন ভিডিও রেকর্ডিংও করা হয়। আগামী সোমবার ফের তাকে কাঁথি থানায় তলব করা হয়েছে। সৌমেন্দু জানিয়েছেন, তাকে যতবার জাকা হবে তিনি আসবেন এবং তদন্তে সহযোগিতা করবেন।

আরও পড়ুন : জিজ্ঞাসাবাদে বাধা নেই, আগামী ৬ দিন লেদার কমপ্লেক্স থানাই ঠিকানা নওশাদের

গত বিধানসভা নির্বাচনের আগে শুভেন্দু বিজেপিতে যোগ দেন। এরপরই কাঁথি পুরসভার পুরপ্রধানের পদ থেকে সরিয়ে দেওয়া হয় সৌমেন্দুকে। তার পরেই তাঁর বিরুদ্ধে শ্মশানের জমির চরিত্র বদলে মার্কেট কমপ্লেক্স গড়ে তোলার অভিযোগ উঠেছে। সেই অভিযোগের ভিত্তিতে অতীতে একাধিক বার সৌমেন্দুকে ডেকে পাঠিয়েছে কাঁথি থানা।

সৌমেন্দু পুরপ্রধান থাকাকালীন কাঁথি কলেজ মাঠ সংলগ্ন শ্মশানের সামনে কয়েকটি স্টল নির্মাণে উদ্যোগী হয়েছিলেন পুর কর্তৃপক্ষ। সৌন্দর্যায়নের কাজও শুরু হয়। অভিযোগ, ওই স্টল নির্মাণে বিপুল অঙ্কের আর্থিক দুর্নীতি হয়েছে। এই নিয়ে সৌমেন্দুর বিরুদ্ধে এফআইআর দায়ের হয় কাঁথি থানায়। সেই সব এফআইআর খারিজের আবেদন জানিয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সৌমেন্দু। সেই মামলায় গত মঙ্গলবার উচ্চ আদালত নির্দেশ দিয়েছে, পুলিশ আগের মতোই তদন্ত চালিয়ে যাবে। শুধু তা-ই নয়, তদন্তের কোনও পর্যায়ে সৌমেন্দু সহযোগিতা না করলে লিখিত ভাবে তাঁকে শোকজ করতে পারবে পুলিশ। তার পরেই শুক্রবারের এই তলব।

 

Previous articleEntertainment : বলি স্পাই থ্রিলারে নয়া জুটি, এবার একফ্রেমে দীপিকা – ক্যাটরিনা
Next articleঅবসরপ্রাপ্ত শিক্ষকদের বকেয়া দ্রুত মেটানোর নির্দেশ বিচারপতি মান্থার