ম‍্যানসিটির বিরুদ্ধে বড় আর্থিক নিয়ম লঙ্ঘনের অভিযোগ প্রিমিয়ার লিগ কমিটির

২০০৯-১০ মরশুম থেকে ২০১৭-১৮ মরশুমের মধ্যে একাধিক আর্থিক নিয়ম লঙ্ঘন অভিযোগ উঠেছে ম‍্যানসিটির বিরুদ্ধে। একাধিক বিষয়ে আর্থিক অভিযোগ তোলা হয়েছে ম‍্যাটসিটির বিরুদ্ধে।

ফের বড়সড় বিপদের মুখে ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম বড় ক্লাব ম‍্যাঞ্চেস্টার সিটি। ম‍্যানসিটির বিরুদ্ধে সম্প্রতি বড়সড় অভিযোগ জানিয়েছে প্রিমিয়ার লিগ কমিটি। ২০০৯-১০ মরশুম থেকে ২০১৭-১৮ মরশুমের মধ্যে একাধিক আর্থিক নিয়ম লঙ্ঘন অভিযোগ উঠেছে ম‍্যানসিটির বিরুদ্ধে। একাধিক বিষয়ে আর্থিক অভিযোগ তোলা হয়েছে ম‍্যাটসিটির বিরুদ্ধে। অভিযোগ প্রমাণিত হলে কড়া শাস্তি পেতে পারে তারা। এমনকি নির্বাসিত করা হতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে।

খবর অনুযায়ী, ম‍্যাঞ্চেস্টার সিটির তরফে যথাযথ আর্থিক তথ্য প্রিমিয়ার লিগকে পাঠানো হয়নি। যার মধ‍্যে রয়েছে স্পনসরের আয় সহ দলের মোট আয়, দলের সঙ্গে যুক্ত অন্যান্য বিভাগ এবং দল চালানোর খরচ এইসব বিষয়গুলির সঠিক তথ্য প্রদান না করার অভিযোগ উঠেছে ম‍্যানসিটির কর্মকর্তাদের ওপর।

অভিযোগ হিসাবে জানা যায় যে, ক্লাবের লাভ এবং পরিচালনা খরচ সংক্রান্ত যে তথ্য দেওয়া হয়েছে, তার সঙ্গে আসল অর্থের কোনও মিল নেই। এছাড়াও জানা যাচ্ছে, ২০০৯-১০ থেকে ২০১২-১৩ পর্যন্ত কোচের বেতন কত ছিল, সেই সম্পর্কেও মিথ্যা তথ্য দেওয়া হয়েছে। কোচের সঙ্গে কী কী বিষয়ে চুক্তি ছিল, তা সম্পূর্ণ জানানো হয়নি। ওই সময়ে কোচ ছিলেন রবার্তো মানচিনি। তবে ক্লাবের এই তছরূপে তিনি কোনও ভাবেই দোষী নন। এছাড়াও ক্লাবের প্রত্যেক ফুটবলারের সঙ্গে হওয়া চুক্তির অর্থ সঠিক ভাবে বলা হয়নি। যে অর্থ দেখানো হয়েছে, তার থেকে অনেক বেশি অর্থে ফুটবলারদের কেনা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এছাড়াও প্রিমিয়ার লিগের তরফে জানানো হয়েছে যে, ২০১৩-১৪ থেকে ২০১৭-১৮ পর্যন্ত উয়েফার ‘ফাইন্যানসিয়াল ফেয়ার প্লে’ বা এফএফপি এর নিয়মও লঙ্ঘন করেছে ম‍্যানসিটি। এরআগে এফএফপির নিয়ম লঙ্ঘনের দোষে ম‍্যানঞ্চেস্টার সিটিকে দুই বছরের জন্য ব্যান করা হয়েছিল।যদিও সেই ব্যান সিএএস তুলে নেয়।

আরও পড়ুন:‘ভারতের বিরুদ্ধে সিরিজ জিতলে অ‍্যাসেজ জয় থেকেও বেশি হবে’: স্মিথ

 

 

Previous articleসুন্দরবনে ফের বাঘের হানায় ম*র্মান্তিক পরিণতি কাঁকড়া শি*কারির
Next articleঅস্ট্রেলিয়ার বিরুদ্ধে পার্থক্য গড়ে দেবেন সূর্যকুমার, বললেন শাস্ত্রী