সৌরভ এবং ধোনির নেতৃত্বের স্ট্র্যাটেজিকেই আসন্ন বিশ্বকাপে হাতিয়ার করবেন হরমনপ্রীত

অধিনায়কত্বের কথা উঠলে বলব, দুই প্রাক্তন অধিনায়কের প্রভাব আমার ক্রিকেটজীবনে প্রচুর।

১০ ফেব্রুয়ারি থেকে শুরু আইসিসি মহিলা টি-২০ বিশ্বকাপ। ১২ ফেব্রুয়ারি পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের অভিযান শুরু করবে ভারতীয় দল। ইতিমধ্যেই পাকিস্তানের বিরুদ্ধে জোর কদমে প্রস্তুতিতে হরমনপ্রীত কৌরের দল। টি-২০ বিশ্বকাপে ধাপে ধাপে এগোতে চাইছেন ভারত অধিনায়ক। এক্ষেত্রে ভারতের দুই প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় এবং মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বের স্ট্র্যাটেজিকেই এই বিশ্বকাপে হাতিয়ার করতে চাইছেন হরমনপ্রীত। এদিন সাক্ষাৎকারে এমনটাই বললেন ভারত অধিনায়ক।

এদিন হরমনপ্রীত বলেন,”আমরা সকলেই জানি মাঠে ধোনি কতটা চতুর ছিলেন। ওনার নেতৃত্ব দেওয়া ম্যাচগুলির ভিডিও দেখলে অনেক কিছু শেখা যায়। আমি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং মহেন্দ্র সিং ধোনির নেতৃত্ব দেখে অনেক কিছু শিখেছি। সব সময় ওনাদের ছোট ছোট বিষয়গুলি আয়ত্ব করার চেষ্টা করি। এগুলি আমাকে এবং দলকে মাঠে অনেক সাহায্য করে। অধিনায়কত্বের কথা উঠলে বলব, দুই প্রাক্তন অধিনায়কের প্রভাব আমার ক্রিকেটজীবনে প্রচুর।”

গত টি-২০ মহিলা বিশ্বকাপে অল্পের জন‍্য ট্রফি হাতছাড়া হয়েছে। তবে এইবার আর ট্রফি হাতছাড়া করতে চায়না টিম ইন্ডিয়া। তবে এইবার দলগুলির মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করছেন হরমনপ্রীত। তিনি বলেন,”এবার বেশ কড়া লড়াই হবে বলে মনে হচ্ছে। অবশ্যই অস্ট্রেলিয়া এগিয়ে থেকে প্রতিযোগিতা শুরু করবে। বেশির ভাগ ম্যাচেই ফলাফল হতে পারে কম ব্যবধানে। পারফরম্যান্সের মানও ভাল হবে।”

তবে আসন্ন বিশ্বকাপে ভারত নিজের সেরা পারফরম্যান্স দেবে বলে মনে করছেন হরমনপ্রীত। তিনি বলেন,”আমরা ট্রফির জন্য ক্ষুদার্থ। অনেক আশা নিয়ে দক্ষিণ আফ্রিকায় এসেছি আমরা। দলে আত্মবিশ্বাসের ঘাটতি নেই। আমরা যে কোনও দিন যে কোনও দলকে হারাতে পারি।”

আরও পড়ুন:‘হিজাব না পরলে পদক পাবেন না’ ইরানের টুর্নামেন্টে বলা হল পদক জয়ী দুই ভারতীয় শাটলারকে

 

 

Previous articleআদানিকে গ্রে*ফতারের দাবিতে সরব কল্যাণ, সংসদে একজোট বিরোধীরা
Next articleমাধ্যমিক অ্যাডমিট কার্ড কবে থেকে? জানাল পর্ষদ