What’s App: মেসেজিং অ্যাপ স্টেটাসে শেয়ার করা যাবে ভয়েস , একনজরে একগুচ্ছ নতুন ফিচার

এখানেই শেষ নয় , যেহেতু জনপ্রিয়তা তুঙ্গে তাই ব্যবহারকারীদের যাতে কোনওভাবেই নিরাশ না হতে হয় সেই কারণে এবার থেকে স্টেটাস আপডেটে লিঙ্ক প্রিভিউ দেওয়ার কথাও বলা হয়েছে।

বদলে গেল বিশ্বের জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ (Instant Messaging App)।হোয়াটস অ্যাপ স্টেটাসে (Whats App Status)এবার নতুন ফিচার যোগ করল মেটা (META)। সম্প্রতি ইউজারদের সুবিধার জন্য একটি নতুন ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা শুরু হয়েছে বলে সংস্থার তরফ থেকে জানান হয়েছে। এতদিন পর্যন্ত স্টেটাস আপডেট (Status Update)করার ক্ষেত্রে কোনও ধরণের অডিও ফাইল আপডেট বা আপলোড করার কোনও জায়গা ছিল না । তবে এবার সেই নিয়মে বদল। স্টেটাসে ছবি বা ভিডিও আপলোড করার পাশাপাশি শেয়ার করা যাবে ভয়েস বা অডিও ফাইল (Voice or Audio File)। এছাড়াও একগুচ্ছ নতুন সুবিধা মিলবে বলেও জানিয়েছে মেটা (META)।

যতদিন যাচ্ছে ততই বাড়ছে হোয়াটস অ্যাপের জনপ্রিয়তা। এতদিন পর্যন্ত অন্যের স্টেটাস দেখে পছন্দ হলেও সেটা পাওয়ার কোনও উপায় ছিল না। এবার সেই সুযোগও মিলবে। এছাড়াও হোয়াটসঅ্যাপ স্টেটাসে কারও স্টেটাস থেকে ভাল লাগলে সেখানে ইমোজি দিয়ে রিঅ্যাকশন জানানোর ফিচারও চালু হচ্ছে হোয়াটসঅ্যাপে। এখানেই শেষ নয় , যেহেতু জনপ্রিয়তা তুঙ্গে তাই ব্যবহারকারীদের যাতে কোনওভাবেই নিরাশ না হতে হয় সেই কারণে এবার থেকে স্টেটাস আপডেটে লিঙ্ক প্রিভিউ দেওয়ার কথাও বলা হয়েছে। মেটা অধিকৃত জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ (Whatsapp Features) বলছে, এবার হোয়াটস অ্যাপের ক্ষেত্রে ব্যক্তিগত বা গ্রুপ চ্যাটে ইউজার গুরুত্বপূর্ণ মেসেজ পিন (Pinned Message) করে রাখার সুবিধা পাবেন। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetaInfo সম্প্রতি হোয়াটসঅ্যাপের এই ফিচার লঞ্চের কথা প্রকাশ্যে এনেছে। সূত্রের খবর হোয়াটসঅ্যাপ অ্যাপের একদম লেটেস্ট ভার্সানে এই ফিচার পাওয়া যাবে। এর পাশাপাশি ৩০ সেকেন্ডের ভয়েস রেকর্ড করে স্টেটাসে দেওয়ার ফিচারও হোয়াটসঅ্যাপে যুক্ত করা হবে। এছাড়াও স্টেটাস আপডেটে ইমোজির সাহায্যেও রিপ্লাই দিতে পারবেন ইউজাররা। সেক্ষেত্রে ধরুন কোনও ইউজার স্টেটাস আপডেট করলে তাঁর প্রোফাইল পিকচারের চারধারে একটি গোল রিং তৈরি হবে। এবার চ্যাটের মধ্যে এরকম কোনও কনট্যাক্ট যদি থেকে থাকে তাহলে সেখানে ক্লিক করলে আপনি সরাসরি স্টেটাস দেখতে পাবেন। এছাড়াও কোনও স্টেটাসের রিপ্লাই দিতে হলে ওই নির্দিষ্ট স্টেটাসের উপর একবার সোয়াইপ করে ৮টি ইমোজির সাহায্যে রিঅ্যাকশন দিতে পারবেন।

 

Previous articleনাম বদলের রাজনীতি: ‘লখনউ’-এর নাম বদলে ‘লক্ষ্মণ নগরী’ করার ইঙ্গিত বিজেপির
Next articleদুর্ঘটনার পর দ্বিতীয় পোস্টে কী লিখলেন ঋষভ পন্থ ?